এমডি নেবে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সমর্থনপুষ্ট স্বশাসিত প্রতিষ্ঠানটিতে এমডি পদে আবেদন করা যাবে ২২ ডিসেম্বরের মধ্য।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা থেকে পরবর্তী পরীক্ষাগুলোর কোনোটিতে তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের গ্রেডে উত্তীর্ণ ব্যক্তি আবেদনের জন্য যোগ্য বিবেচনা হবেন না।

কোনো সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির কর্মকর্তা পদে কমপক্ষে ২০ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। অথবা বেসরকারি প্রতিষ্ঠানে দায়িত্বপূর্ণ পদে কমপক্ষে ২৫ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

ব্যবস্থাপনা পরিচালকের পদে নিয়োগের যোগ্যতা হিসেবে আর্থিক/পরিকল্পনা, গ্রামীণ অর্থনীতি/পল্লী দারিদ্র্য বিমোচন/সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড/ক্ষুদ্রঋণ, প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন, বাজেট প্রণয়ন ও বাস্তবায়নসংক্রান্ত একাধিক বিষয়ে অবশ্যই অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে।  এ বছরের ১ জুলাইয়ে বয়স হতে হবে ৫৫ থেকে ৬২ বছরের মধ্যে।

বেতন-ভাতা

ব্যবস্থাপনা পরিচালক পদে মাসিক মূল বেতন ৮০ হাজার টাকা। এর সঙ্গে সার্বক্ষণিক ব্যবহারের জন্য গাড়ি, মোবাইল ও আবাসিক টেলিফোন বিল (বৈদেশিক কল ব্যতীত), বাড়িভাড়া ভাতা, দুটি উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, আপ্যায়ন ভাতা ও চিকিৎসা ভাতা পাবেন ব্যবস্থাপনা পরিচালক।

আবেদনের নিয়ম

বিজ্ঞপ্তিতে দেওয়া নিয়মানুযায়ী প্রার্থীদের ২২ ডিসেম্বরের মধ্যে ‘চেয়ারম্যান, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন, বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমি ভবন (৫ম তলা), ৫৩, মহাখালী বা/এ, ঢাকা-১২১২’ বরাবর আবেদন করতে হবে।

সম্পূর্ণ সংবাদ টি পড়ুন

সূত্র: প্রথম আলো

Source Link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *