কোহলিকে পেছনে ফেললেন স্মিথ, ওয়ার্নারের অবনতি


কোহলিকে পেছনে ফেললেন স্মিথ, ওয়ার্নারের অবনতি

টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে মোটেও হেসেছিল না স্টিভ স্মিথের ব্যাট। ফলে আইসিসি টেস্ট ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়তে হয়েছিল তাকে। তবে তৃতীয় টেস্টে ভালো খেলে বিরাট কোহলিকে তিনে ঠেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন স্মিথ। অপরদিকে, ডেভিড ওয়ার্নার তিন ধাপ পিছিয়ে গিয়েছেন।

কোহলিকে পেছনে ফেললেন স্মিথ, ওয়ার্নারের অবনতি
স্টিভ স্মিথ

 

ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে টানা দুই সিরিজে দুইটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ের শীর্ষে বসে আছেন কেন উইলিয়ামসন। এদিকে দ্বিতীয় ও তৃতীয় স্থান নিয়ে টানা চলছে কোহলি ও স্মিথের মধ্যে। সিডনি টেস্ট শুরু আগে তৃতীয় স্থানে থাকা স্মিথ উঠে এসেছেন দ্বিতীয়তে। সিডনি টেস্টের দুই ইনিংসে তিনি করেন ১৩১ রান ও ৮১ রান।

Also Read – ভাগ্যিস, পেইন পাকিস্তানের হয়ে খেলে না : কামরান

প্রথম ম্যাচ খেলেই দেশে ফিরে যাওয়া কোহলির জন্য দুঃসংবাদ না খেলে তিনি পিছিয়ে নেমে গিয়েছেন তৃতীয় স্থানে। তবে কোহলির জন্য তারচেয়ে বড় সুসংবাদ সোমবার (১১ জানুয়ারি) তার ও আনুশকা শর্মার কোল জুড়ে কন্যা সন্তান পৃথিবীতে এসেছে। উইলিয়ামসনের রেটিং ৯১৯, স্মিথের ৯০০ ও কোহলির ৮৭০।

চতুর্থ ও পঞ্চম স্থান ধরে রেখেছেন যথাক্রমে মারনাস লাবুশেন ও বাবর আজম। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার তৃতীয় টেস্ট শেষে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহকও লাবুশেন। ওদিকে দুই ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন বেন স্টোকস। তার এই উন্নতির পেছনে অবশ্য ওয়ার্নারের ও আজিঙ্কা রাহানের ভূমিকা আছে।

ওয়ার্নার তিন ধাপ পিছিয়ে এখন দশম স্থানে অবস্থান করছেন। চোট কাটিয়ে সিডনি টেস্টে ফিরে ওয়ার্নার দুই ইনিংসে যথাক্রমে ৫ ও ১৩ রান করেন। ভারতীয় (ভারপ্রাপ্ত) অধিনায়ক রাহানেও একধাপ পিছিয়ে সপ্তম স্থানে নেমে গিয়েছেন।

অপরদিকে, দুই ধাপ এগিয়ে চেতেশ্বর পুজারা উঠে এসেছেন অষ্টম স্থানে এবং তিন ধাপ এগিয়ে নিউজিল্যান্ডের হেনরী নিকোলস উঠে এসেছেন নবম স্থানে।

এছাড়া, অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে একধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন রবীন্দ্র জাদেজা। একধাপ পিছিয়ে তৃতীয় স্থানে জেসন হোল্ডার। শীর্ষে বেন স্টোকস ও চতুর্থ স্থান ধরে রেখেছেন সাকিব। মাত্র ৬ টেস্ট খেলা কাইল জেমিসন দখল করে নিয়েছেন পঞ্চম স্থান।

একনজরে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশ ব্যাটসম্যান :

১. কেন উইলিয়ামসন- রেটিং ৯১৯
২. স্টিভ স্মিথ- ৯০০
৩. বিরাট কোহলি- ৮৭০
৪. মারনাস লাবুশেন- ৮৬৬
৫. বাবর আজম- ৭৮১
৬. বেন স্টোকস- ৭৬০
৭. আজিঙ্কা রাহানে- ৭৫৬
৮. চেতেশ্বর পুজারা- ৭৫৩
৯. হেনরী নিকোলস- ৭৪৭
১০. ডেভিড ওয়ার্নার- ৭৪৫

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *