গেইল-মরগানের সুরে সুর মেলালেন সাঙ্গাকারা


গেইল-মরগানের সুরে সুর মেলালেন সাঙ্গাকারা

বিশ্বের আলোচিত সব ক্রীড়া ইভেন্ট নিয়েই বসে অলিম্পিক আসর। অথচ বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় খেলা ক্রিকেটই সেখানে নেই! একটা সময় ক্রিকেট ম্যাচের ব্যাপ্তির কথা ভেবে অলিম্পিকে ক্রিকেট না রাখার কথা বলতেন অনেকে। তবে টি-টেনের আবির্ভাবের পর সমাধান দেখছেন ক্রিস গেইল, ইয়ন মরগানের মত তারকারা। তাদের সুরে সুর মিলিয়েছেন কুমার সাঙ্গাকারাও। 

গেইল-মরগানের সুরে সুর মেলালেন সাঙ্গাকারা

সাঙ্গাকারা মনে করেন, টি-টেন ফরম্যাট দিয়ে অলিম্পিকের মত আসরে ফিরতে পারে ক্রিকেট। টি-টোয়েন্টিতে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাট বলা হলেও টি-টেন ক্রমেই জনপ্রিয় হয়ে উঠেছে। একাধিক ফ্র্যাঞ্চাইজি লিগও মাঠে গড়াচ্ছে এই ফরম্যাটে, যা দর্শকপ্রিয়তাও পাচ্ছে।

Also Read – ‘এটা ওর অভ্যাস’- স্মিথকে নিয়ে বিতর্কের জবাবে পেইন

কম সময় লাগে বলে সাঙ্গাকারা টি-টোয়েন্টি নয়, টি-টেনকেই এগিয়ে রাখছেন অলিম্পিকের জন্য। তিনি বলেন, ‘টি-টোয়েন্টি অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তির ক্ষেত্রে ধাক্কা দিয়েছে। টি-টোয়েন্টিই কি অন্তর্ভুক্ত করা হবে? তারা টি-টেন নিয়েও কি ভাবতে পারে? অলিম্পিকে ক্রিকেট রাখতে হলে অনেক কাজ করতে হবে। এজন্য প্রত্যেক দেশকে আইসিসিকে তাড়না দিতে হবে, উদ্যোগ নিতে হবে। অলিম্পিকে ক্রিকেটের ফরম্যাটটা এমন হতে হবে যাতে দর্শকরা উপভোগ করতে পারে।’ 

কয়েকদিন আগে ক্রিস গেইল বলেছিলেন, ‘খুবই খুশি হব যদি টি-টেনকে অলিম্পিকে অন্তর্ভুক্ত করা হয়। সাধারণ দৃষ্টিভঙ্গি থেকে বলতে পারি, ক্রিকেট এতে অনেক বেশি প্রচার পাবে। খেলার উন্নতির জন্যও এটা ভালো পদক্ষেপ হবে।’ তারও আগে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায় মরগান বলেছিলেন, ‘ক্রিকেটের তিন ফরম্যাটের বাইরে গিয়ে টি-টেন ফরম্যাট অলিম্পিক বা কমনওয়েলথ গেমসকে আকর্ষণীয় করে তুলতে পারে। ১০ দিনেই পুরো ইভেন্ট সম্পন্ন করা সম্ভব। এই অল্প সময়ে একটি ক্রিকেট টুর্নামেন্ট উপভোগ্য হবে।’

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *