ধ্রুপদী ব্যাটিংয়ে সিডনি টেস্ট ড্র করল ভারত


ধ্রুপদী ব্যাটিংয়ে সিডনি টেস্ট ড্র করল ভারত

সিডনি টেস্ট ভারত হারবে না, চতুর্থ দিন শেষে কোনো ভারতীয়ও হয়ত তা ভাবেননি। কিন্তু অবিশ্বাস্য দৃঢ়তায় অস্ট্রেলিয়াকে জয়বঞ্চিত রেখে ঠিকই হাই ভোল্টেজ টেস্টটি ড্র করেছে ভারত। পরতে পরতে রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি জয়-পরাজয় না দেখলেও শেষদিনেও ছড়িয়েছে রোমাঞ্চ।

ধ্রুপদী ব্যাটিংয়ে সিডনি টেস্ট ড্র করল ভারত

পরাজয় ঠেকাতে ভারতকে প্রাণপণে লড়তে হত। ৯৭ ওভার ব্যাট করে ভারত লড়াই করেছে মাটি কামড়ে। আজিঙ্কা রাহানে অবশ্য বিদায় নেন দিনের শুরুতেই। এরপর চেতেশ্বর পূজারা একপ্রান্ত আগলে রাখেন দেয়ালের মত। তার ধ্রুপদী ব্যাটিংয়ে রিশাভ পান্ট রানের চাকা বাড়িয়ে যান, যা একপর্যায়ে জয়ের আশাও জাগিয়েছিল ভারতকে।

Also Read – বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজে তিন বিদেশি আম্পায়ার

চতুর্থ উইকেটে ১৪৮ রানের জুটি গড়ার পর সাজঘরে ফেরেন ১১৮ বলে ১২ চার ও ৩ ছক্কায় ৯৭ রান করা পান্ট। খানিক পর সাজঘরে ফেরেন পূজারাও, ২০৫ বলে ৭৭ রান করে। অস্ট্রেলিয়া তখন ম্যাচ জয়ের সুবাস পাচ্ছে। কিন্তু বাধা হয়ে দাঁড়ান হানুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিন। তাদের সাবধানী ও ধৈর্যশীল ব্যাটিংয়ে ধূলিসাৎ হয় অজিদের সিরিজে এগিয়ে যাওয়ার স্বপ্ন।

ষষ্ঠ উইকেটে ২৫৯ বল মোকাবেলা করে ৬২ রানের অবিচ্ছিন্ন, অনমনীয়, অনবদ্য জুটি করেন বিহারি ও অশ্বিন। শেষপর্যন্ত ১৩১ ওভার ব্যাট করে ৩৩৪ রান জড়ো করে ভারত, ম্যাচ হয় ড্র। বিহারি ১৬১ বলে ২৩ ও অশ্বিন ১২৮ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন, মাঠ ছাড়েন বীরের বেশে।

সংক্ষিপ্ত স্কোর 

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৩৩৮/১০ (১০৫.৪ ওভার)
স্মিথ ১৩১, লাবুশেন ৯১, পুকোভস্কি ৬২
জাদেজা ৬২/৪, সাইনি ৬৫/২, বুমরাহ ৬৬/২

ভারত ১ম ইনিংস : ২৪৪/১০ (১০০.৪ ওভার)
পূজারা ৫০, গিল ৫০
কামিন্স ২৯/৪, হ্যাজলউড ৪৩/২

অস্ট্রেলিয়া ২য় ইনিংস : ৩১২/৬ (৮৭ ওভার)
গ্রিন ৮৪, স্মিথ ৮১, লাবুশেন ৭৩
সাইনি ৫৪/২, অশ্বিন ৯৫/২

ভারত ২য় ইনিংস : ৩৩৪/৫ (১৩১ ওভার)
পান্ট ৯৭, পূজারা ৭৭, রোহিত ৫২, অশ্বিন ৩৯*, বিহারি ২৩*
হ্যাজলউড ৩৯/২, লায়ন ১১৪/২

ফল: ম্যাচ ড্র।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *