পলক শেখ রাসেলের জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করার দাবি জানালেন

১৮ অক্টোবর বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শিশু শেখ রাসেলের জন্মদিনকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করার দাবি জানালেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি তথ্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী আজ আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও এস. এস. সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন আমাদের আজকে শিশুদের আগামী দিনের ডিজিটাল বাংলাদেশের যোগ্য নেতা হিসেবে গড়ে তোলার জন্য বঙ্গবন্ধুর দৌহিত্র মাননীয় প্রধানমন্ত্রী সুযোগ্য সন্তান সজীব ওয়াজেদ এর পরিকল্পনায় আইসিটি বিভাগ সারা বাংলাদেশে আট হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করেছে। যেখানে শিশুরা প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যৎ পৃথিবীর জন্য তৈরি হচ্ছে। তিনি বলেন সারা দেশে আরো পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব এবং তিন’শ টি স্কুলে “স্কুল অব ফিউচার” স্থাপনের জন্য প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন।

পলক বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের ভবিষ্যৎ নাগরিকদের জন্য শিশু অধিকার আইন করে গিয়েছিলেন এবং সংবিধানে প্রতিটি শিশুর শিক্ষা নিশ্চিত করার জন্য শিক্ষাকে অবৈতনিক করে গিয়েছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার দর্শনকে বুকে ধারণ করে প্রতিটি শিশুর জন্য নিরাপদ, আধুনিক ও মানবিক বাংলাদেশ গড়ে তোলার জন্য নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন এই বাংলাদেশের মাটিতে আর যেন কখনো শেখ রাসেলের মতো নিরাপরাধ শিশুকে জীবন দিতে হয় না সে জন্য প্রত্যেক শিশুকে প্রস্তুত হতে হবে।  পরে শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *