পান্টের গার্ড নষ্ট করায় আইপিএলে দল হারাচ্ছেন স্মিথ!


পান্টের গার্ড নষ্ট করায় আইপিএলে দল হারাচ্ছেন স্মিথ!

সুসময়ের মাঝে যেন হুট করে এসে হাজির দুঃসময়। সিডনি টেস্টে ব্যাট হাতে দারুণ করে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছিলেন। তবে স্টিভ স্মিথকে এবার হারাতে হচ্ছে আইপিএলের চুক্তি। আর তা যতটা না সর্বশেষ আইপিএলের পারফরম্যান্সের কারণে, তার চেয়েও বেশি সিডনি টেস্টে রিশাভ প্যান্টের গার্ড নষ্ট করার কারণেই- এমন দাবি ভারতীয় গণমাধ্যমের।

স্মিথকে ১৪ লাখ টাকা জরিমানা

ধ্রুপদী ব্যাটিং প্রদর্শন করে অবিশ্বাস্যভাবে সিডনি টেস্ট ড্র করেছে ভারত। জয়ের খুব কাছে গিয়েও যখন জিততে পারছিল না অজিরা, তখনই স্মিথ অবিশ্বাস্য কাজটি করে বসেন। এমন কাজে তার ক্রিকেটীয় স্পিরিট ও স্পোর্টসম্যানশিপ নিয়েও প্রশ্ন ওঠে। বিশেষ করে ভারতীয়রা উঠেপড়ে লাগেন স্মিথের পেছনে। তার এই প্রতারণাকে অনেকে কেপটাউনের কুখ্যাত বল টেম্পারিং কাণ্ডের সাথেও তুলনা করছেন।

Also Read – ব্রিসবেন টেস্ট খেলা হচ্ছে না বুমরাহর

সিডনি টেস্টের শেষ দিন প্রবল চাপের মুখে থেকে ভারতকে ঘুরে দাঁড়ানোর সুযোগ এনে দেন রিশাভ পান্ট। দ্বিতীয় সেশনের ড্রিংকস ব্রেকের সময় পপিং ক্রিজে ব্যাটসম্যানদের দাঁড়ানোর জায়গায় স্মিথ জুতা দিয়ে পিচ ঘষেন, যা ধরা পড়ে স্ট্যাম্প ক্যামেরায়। স্মিথ মূলত পান্টের গার্ডে জুতা দিয়ে ঘষে দাগ মুছবার চেষ্টা করেছেন। স্মিথ চলে যাওয়ার নতুন করে গার্ড মার্ক করে ব্যাটিং শুরু করেন পান্ট।

এই ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে গণমাধ্যম, সবখানেই তীব্র সমালোচনা শুরু হয় স্মিথকে নিয়ে। এরই মাঝে খবর এল- গার্ড কাণ্ডের জন্য স্মিথকে ছেড়ে দিতে চলেছে রাজস্থান রয়্যালস। যদিও স্মিথকে রাজস্থান এবার ধরে রাখবে না, এমনটি শোনা গিয়েছিল আগেও। সেই ভাবনায় হয়ত ফোঁড়ন হিসেবে কাজ করেছে স্মিথের গার্ড-কাণ্ড। ২০ জানুয়ারির মধ্যে আইপিএলের প্রতিটি দলকে জানাতে হবে, কোন কোন খেলোয়াড়কে আগামী আসরের জন্য দলে রিটেইন করা হবে। ভারতের গণমাধ্যমগুলো দাবি করেছে, পান্টের সাথে ছাতুরির পরই রাজস্থান স্মিথকে ছেড়ে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত স্থির করেছে।

শেষপর্যন্ত স্মিথের ভাগ্যে কী আছে, তা জানা যাবে রিটেইন খেলোয়াড়দের তালিকা প্রকাশের পর।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *