latest

মাতালদের হাতে বর্ণবাদের শিকার বুমরাহ, সিরাজসহ ‘৪’ ভারতীয়


মাতালদের হাতে বর্ণবাদের শিকার বুমরাহ, সিরাজসহ ‘৪’ ভারতীয়

অস্ট্রেলিয়ার সিডনিতে একদল মাতাল কর্তৃক বর্ণবাদের শিকার হয়েছেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজসহ ৪ ক্রিকেটার। সিডনি টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে আনুষ্ঠানিক অভিযোগও দায়ের করেছেন তারা। 

মাতালদের হাতে বর্ণবাদের শিকার বুমরাহ, সিরাজসহ '৪' ভারতীয়

ভারত টিম ম্যানেজমেন্টের দাবি, সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চলমান চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় ও তৃতীয় দিন গ্যালারিতে থাকা মদ্যপ কয়েকজন সমর্থক ভারতীয় ক্রিকেটারদের উত্যক্ত করেছেন। সেক্ষেত্রে তারা বর্ণবাদী মন্তব্য করেছেন বলে অভিযোগ ক্রিকেটারদের।

Also Read – পিএসএলের ড্রাফটে রিয়াদ-অলক-নাসিরসহ একঝাঁক বাংলাদেশি

তৃতীয় দিনের খেলা শেষে অধিনায়ক আজিঙ্কা রাহানের নেতৃত্বে সিনিয়র খেলোয়াড়রা দুই অন ফিল্ড আম্পায়ার পল রাইফেল ও পল উইলসনের কাছে অভিযোগ জানান। প্রায় পাঁচ মিনিট ধরে আম্পায়ারদের সাথে কথা বলতে দেখা যায় খেলোয়াড়দের। এরপর ভারত দলের নিরাপত্তা কর্মকর্তারা মাঠের নিরাপত্তা কর্মকর্তাদের সাথে আলোচনা করেন। ভেন্যুতে উপস্থিত ছিলেন আইসিসির নিরাপত্তা কর্মকর্তারাও।

ঘটনার গুরুত্ব বেড়ে যায় ম্যাচে দায়িত্বরত আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে বিসিসিআই অভিযোগ জানালে। মূলত বুমরাহ ও সিরাজের সাথে বর্ণবাদী আচরণেই বেশি গুরুত্ব দিয়েছে বিসিসিআই।

বোর্ডের একটি সূত্র বার্তা সংস্থা পিটিআইকে জানায়, ‘বিসিসিআই ম্যাচ রেফারি ডেভিড বুনকে আমাদের দুই খেলোয়াড় জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজকে মাতাল দর্শকদের বর্ণবাদী আচরণের বিষয়ে আনুষ্ঠানিকভাবে অভিযোগ জানিয়েছে।’

করোনার কারণে মাঠে দর্শকদের প্রবেশের ক্ষেত্রে যখন এত বিধিনিষেধ, তখন বড় প্রভাব রাখতে পারে এই ঘটনা। ক্রিকেটারদের বর্ণবাদের অভিযোগ সত্যি হলে সিডনিতে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞাও দেওয়া হতে পারে। সিডনিতে অবশ্য এমন ঘটনা নতুন নয়। এর আগেও কুখ্যাত কিছু বর্ণবাদের সাক্ষী ছিল ঐতিহাসিক মাঠটি।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *