৪০ হাজার টাকার মধ্যে সেরা ৫টি ল্যাপটপ

দিনদিন বাংলাদেশের ক্রয় ক্ষমতা বাড়ছে এবং সেই সাথে ল্যাপটপের চাহিদাও। এবং যাদের বাজেট মিড রেঞ্জ থেকে হালকা একটু বেশি মানে যাদের বাজেট প্রায় ৪০ হাজার টাকা তাদের জন্য হাজির করতে চলেছি সেরা ৫টি ল্যাপটপ। তবে ল্যাপটপগুলোর মূল্য স্থানভেদে ভিন্ন হতে পারে। আর কিছু ল্যাপটপের মূল্য ৪০ হাজার ছাড়িয়ে ৪১ বা ৪২ হাজারে চলে যেতে পারে তার জন্যে অগ্রীম দুঃখিত।



তবে চলুন দেখে নেই ৪০ হাজারের মধ্যে সেরা ল্যাপটপ কোনগুলো।

এইচপি ২৫০ জি৭

এই ল্যাপটপে আছে  ইন্টেল কোর আই৩-৮১৩০ইউ প্রোসেসর এবং ৪গিগাবাইটের ডিডিআর৪ র‍্যাম। পাশাপাশি এতে আছে ২৫৬ গিগাবাইট এসএসডি ও ১টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভ। আর এতে আছে একটি অতিরিক্ত র‍্যাম স্লট এবং একটি এমডট২ স্লট। আর এই ল্যাপটপের র‍্যাম ১৬গিজ্ঞাবাইট পর্যন্ত ব্যবহার করা যাবে। এই ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লেযুক্ত ল্যপটপ পাওয়া যাবে মাত্র ৩৯ হাজার ৫০০ টাকায়।

আসুস এক্স৫৪৩ইউএ

এই ল্যাপটপে আছে ইন্টেল কোর আই৩-৮১৩০ইউ প্রোসেসর আর সাথে থাকছে ৪ গিগাবাইটের ডিডিআর৪ র‍্যাম এবং ১টেরাবাইট স্টোরেজের হার্ডডিস্ক। এতে শুধু একটি অতিরিক্ত র‍্যাম স্লট আছে যার সাহায্যে এই ল্যাপটপে সর্বোচ্চ ১২গিগাবাইট পর্যন্ত র‍্যাম হিসেবে ব্যবহার করা যাবে। কিন্তু কোন ডিভিডি রিড-রাইট ড্রাইভ বা এমডট২ স্লট নেই। এই ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লেযুক্ত ল্যাপটপ পাওয়া যাবে মাত্র ৩৯ হাজার ৮০০ টাকায়।

ডেল ইন্সপাইরন ১৪ ৩৪৮০

ডেল তাদের এই ল্যাপটপে রেখেছে ইন্টেল কোর আই৩-৮১৪৫ইউ প্রোসেসর এবং সাথে থাকছে ৪গিগাবাইটের ডিডিআর৪ র‍্যাম সাথে ১টেরাবাইট হার্ড ডিস্ক। এতে একটি এমডট২ স্লট আছে এবং এর সাথে একটি অতিরিক্ত র‍্যাম স্লট আছে যার সাহায্যে এই ল্যাপটপে সর্বোচ্চ ১৬গিগাবাইটের র‍্যাম ব্যবহার করা যাবে। এই ল্যাপটপে আছে ১৪ ইঞ্চির একটি এইচডি ডিসপ্লে এবং এর বাজাড় মূল্য মাত্র ৪১ হাজার ২০০ টাকা।

আসুস ডি৫০৯ডিএ

এই ল্যাপটপে আছে এএমডি রাইজেন৩-৩২০০ইউ প্রোসেসর এবং ৪গিগাবাইটের ডিডিআর৪ র‍্যাম সাথে ১টেরাবাইটের হার্ড ডিস্ক। এতে একটি এমডট২ স্লট এবং একটি অতিরিক্ত র‍্যাম স্লট আছে যার সাহায্যে এই ল্যাপটপে সর্বোচ্চ ১২ গিগাবাইট পর্যন্ত র‍্যাম ব্যবহার করা যাবে। এই ল্যাপটপে আছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে এবং এই ল্যাপটপের বাজাড় মূল্য ৩৯ হাজার ৫০০ টাকা।

লেনোভো আইডিয়াপ্যাড এস১৪৫

লেনোভোর এই ল্যাপটপে আছে ইন্টেল কোর আই৩-৮১৪৫ইউ প্রোসেসর এবং এর সাথে আছে ৪গিগাবাইতের ডিডিআর৪ র‍্যাম সাথে ১টেরাবাইটের হার্ড ডিস্ক। এতে আছে একটি এমডট২ স্লট এবং একটি অতিরিক্ত র‍্যাম স্লট। এই ল্যাপটপে সর্বোচ্চ ১২ গিগাবাইট পর্যন্ত র‍্যাম ব্যবহার করা যাবে। এর এই ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লেযুক্ত ল্যাপটপের মূল্য মাত্র ৪২ হাজার টাকা।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: