latest

২০২১ সালে বাংলাদেশের ৯টি আন্তর্জাতিক সিরিজের সময়সূচি দেখে নিন

গত মার্চ মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সিরিজ খেলেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এরপর কেটে গেছে নয়টি মাস। বিগত ২০ বছরে এতদিন আন্তর্জাতিক ক্রিকেটের ‌বাইরে থাকেনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে ঘরের মাঠে এখন পুরোদমে চলছে ক্রিকেট ম্যাচ। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশগ্রহণ করছে পাঁচটি দল। তবে এরপর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ।

আগামী দুই বছর অনেক ব্যস্ত সময় কাটাতে হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে। এই দুই বছরের সর্বোচ্চ সংখ্যক ম্যাচ খেলতে হবে বাংলাদেশ দলকে। ২০২১ এবং ২০২২ সাল মিলিয়ে অন্তত ৩৫টি ওয়ানডে এবং ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

২০২১ সালে খেলবে অন্তত ১৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্টি। ২০২২ সালে খেলার কথা রয়েছে ২০টি ওয়ানডে এবং ২৫টি টি-টোয়েন্টি। আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম বাইরে আরো অনেকগুলি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

২০২১ সালে বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের তালিকা:

১। জানুয়ারি- ফেব্রুয়ারি (২০২১): ২০২১ সালে শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

২। ফেব্রুয়ারি- মার্চ: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর নিউজিল্যান্ডের মাটিতে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

৩। মে: নিউজিল্যান্ড থেকে ফিরেই দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

সম্পূর্ণ সংবাদ টি পড়ুন

 

সূত্র: banglawashcricket.com

Source Link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *