latest

বগুড়া ও যশোর উপনির্বাচন পেছানোর দা‌বি এবার জাপার –


আমা‌দের প্রতি‌দিন ডেস্ক:: বগুড়া ও যশোর উপনির্বাচন পিছিয়ে দিতে বিএন‌পির পর এবার জাতীয় পা‌র্টি দা‌বি জা‌নি‌য়ে‌ছে।

এব‌্যাপা‌রে দল‌টি সংসদে প্রধানমন্ত্রী ও স্পিকারের সহায়তা চেয়েছে।

১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী। এ দিনে বগুড়া ও যশোর উপনির্বাচন ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনে অংশ নিচ্ছে জাতীয় পার্টি।

বৃহস্পতিবার (৯ জুলাই) সংসদে এ দুই আসনের নির্বাচন পেছানোর দাবি জানায় তারা।

এ বিষয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেন, যদিও নির্বাচন কমিশনের বিষয়। যদিও সংসদ নেতা ও প্রধানমন্ত্রীর এখতিয়ার নেই। তবুও আপনারা হয়তো এ বিষয়ে আমাদের কোনো সহায়তা করতে পারেন। আমি নির্বাচন কমিশনে একটি চিঠি দিয়েছি এই বিষয়ে। যদি এটাকে পরিবর্তন করা সম্ভব হয়, ওনারা বিবেচনা করবেন।

এর আগে জাতীয় পার্টির নেতা ও বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙা ১৪ জুলাই তিনি বিএনপির প্রতি ইঙ্গিত করে বলেন, ‘এই নির্বাচনে ‘তারা’ অংশ নেবে না। আমি তারা বলতে কাদের বুঝিয়েছি, মাননীয় স্পিকার আপনি নিশ্চয় জানেন। সুতরাং, আমাদের আবেগের কথা চিন্তা করে নির্বাচনটা পিছিয়ে দেওয়া হলে ভালো হয়।

এ‌রআ‌গে, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ও বন্যার মধ্যে নির্বাচন কমিশন বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে নির্বাচনী তারিখ ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য ব‌লে দা‌বি ক‌রে বিএনপি। এজন্য বিএনপি এ দুটি আসনে উপ-নির্বাচনে অংশগ্রহণ করবে না।

দুই আসনেই করোনার কারণে গত ২১ মার্চ ভোট স্থগিত করেছিল ইসি। সে সময় পর্যন্ত নির্বাচনী প্রক্রিয়ায় বৈধ প্রার্থীরা প্রতীক নিয়ে প্রচারণাও চালান। ভোট হওয়ার কথা ছিল ২৯ মার্চ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *