ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবিতে ঢাকায় জাসদের সমাবেশ


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীতাকারী রাজনৈতিক মোল্লারা ধর্মীয় নেতা না। তারা ফতোয়া দেওয়ার বৈধ অধিকারীও না, তারা জামায়াত-বিএনপির ভাড়াটে খেলোয়াড়। রাজনৈতিক মোল্লারা রাজনৈতিক স্বার্থে ধর্মের মনগড়া অপব্যাখা দেয়। রাজনৈতিক মোল্লারা ১৯৭১ সালে ধর্মকে স্বাধীনতার বিপক্ষে দাঁড় করিয়েছিল, এখন বাংলাদেশ রাষ্ট্র-সংবিধান-জাতীয় ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি-সভ্যতার বিরুদ্ধে দাঁড় করাচ্ছে।

শনিবার (৫ ডিসেম্বর) সকাল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাসদ কার্যালয়ের সামনে মীর হোসাইন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে হাসানুল হক ইনু এ সব কথা বলেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি নুরুল আখতার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েলসহ অন্যরা।

ইনু বলেন, ‘রাজনৈতিক মোল্লারা বাংলাদেশকে জঙ্গিবাদ-মৌলবাদ-সন্ত্রাসবাদের প্রজনন ক্ষেত্র বিপদজনক দেশ হিসাবে চিহ্নিত করে সারাদুনিয়া থেকে একঘোরে করা এবং মধ্যপ্রাচ্যসহ দেশে দেশে অভিবাসী বাংলাদেশি মুসলমানদের বিপদে ফেলে দিচ্ছে।’

হাসানুল হক ইনু ধর্মব্যবসায়ী, রাজনৈতিক মোল্লাদের এক চুল ছাড় না দিয়ে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

রাজনৈতিক মোল্লাদের অশান্তি সৃষ্টির রাজনীতির বিরুদ্ধে শান্তিপ্রিয় মানুষ ও রাজনৈতিক-সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান হাসানুল হক ইনু।

সারাবাংলা/এএইচএইচ/একে





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: