গণপরিবহনে পূর্বের ভাড়া কার্যকরে কঠোর অবস্থানে ডিএমপি ও বিআরটিএ


ডিএমপি নিউজঃ সরকার ঘোষিত গণপরিবহনে পূর্বের ভাড়া কার্যকর ও যত সিট তত যাত্রী সহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলা কার্যকর করতে কঠোর পদক্ষেপ নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিআরটিএ কর্তৃপক্ষ।

এরই অংশ হিসেবে আজ ১ সেপ্টেম্বর, ২০২০ রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল সরজমিনে পরিদর্শন করেন ডিএমপি ও বিআরটিএ এর উর্ধ্বতন কর্মকর্তারা।

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন বিআরটিএ এর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, ডিএমপিএর যুগ্ম পুলিশ কমিশনার, অতিরিক্ত দায়িত্বে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ আব্দুর রাজ্জাক, বিপিএম, পিপিএম(সেবা), ট্রাফিক দক্ষিনের যুগ্ম পুলিশ কমিশনার বাসুদেব বণিক, বিআরটিএ এর পরিচালক খন্দকার অলিউর রহমান, ওয়ারী ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার সাইদুল ইসলাম পিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোবিন্দ চন্দ্র পাল ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ হোসেনসহ যাত্রাবাড়ি জোনের সহকারি পুলিশ কমিশনার, পরিবহন মালিক- শ্রমিক সমিতির প্রতিনিধিরা।

এ সময়ে সায়েদাবাদ বাস টার্মিনাল ঘুরে যাত্রী সাধারণের কাছে পূর্বের ভাড়া কার্যকরের বাস্তবিক অবস্থা সম্পর্কে জানতে চান পরিদর্শক দল। তাদের পরির্দশন কালে যাত্রী সাধারণ পূর্বের ভাড়া কার্যকর হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

এরপর পরিদর্শক দল পরিবহন মালিক, চালক, টার্মিনাল শ্রমিকদের সাথে কথা বলেন এবং সরকার ঘোষিত পূর্বের ভাড়া, স্বাস্থ্যবিধি মেনে চলা ও অতিরিক্ত যাত্রী বহন থেকে বিরত থাকার মত নিয়মগুলো কঠোরভাবে মেনে চলতে নির্দেশনা দেন।

উল্লেখ্য করোনাকালীন গনপরিবহনে বর্ধিত ভাড়া বন্ধ করে ১লা সেপ্টেম্বর থেকে পূর্বের ভাড়া কার্যকর ও যত সিট তত যাত্রী সহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলা বিষয়ক এক প্রজ্ঞাপন জারি করে সরকার।

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: