বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননা প্রতিবাদে ঢাকা উত্তর আ.লীগের বিক্ষোভ


সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর অব্যাহত অপপ্রচার ও কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে এক বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের সামনে থেকে তাৎক্ষণিকভাবে সংক্ষিপ্ত পথসভা শেষে এই বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে ঢাকা মহানগর উত্তরের কয়েক হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিল বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল ধানমন্ডি ৩/এ থেকে রওনা দিয়ে ধানমন্ডি আবাহনী মাঠের সামনে গিয়ে শেষ হয়।

আওয়ামী লীগ সভানেত্রী কার্যালয়ের সামনে থেকে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে মহানগর উত্তরের নেতারা যেকোনো মূল্যে মৌলবাদী গোষ্ঠীর আস্ফালন বন্ধ করার আহ্বান জানান এবং সরকারকে কঠোর হস্তে দেশবিরোধী সাম্প্রদায়িক মৌলবাদী অপশক্তিকে কঠোর হস্তে দমন করার আহ্বান জানান।

এছাড়া রোববার বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তরের অধীন ৬৫টি সাংগঠনিক ওয়ার্ডে একযোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করার নির্দেশ দিয়েছে সংগঠনটি। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পি বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকার সব সাংগঠনিক ওয়ার্ডের সমাবেশে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের উপস্থিত থাকার এবং সংশ্লিষ্ট সব সাংগঠনিক থানা কমিটির সঙ্গে সমন্বয় করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ সফল করতে নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও এস এম মান্নান কচি।

সারাবাংলা/এনআর/টিআর





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: