মরগান চান আইপিএলের সর্বোচ্চ ফায়দাটাই যেন নিতে পারে বাটলাররা


মরগান চান আইপিএলের সর্বোচ্চ ফায়দাটাই যেন নিতে পারে বাটলাররা

আইপিএলে অংশগ্রহণ করবেন বেন স্টোকস, জস বাটলার, জফরা আর্চার, স্যাম কারানের মতো ইংল্যান্ড দলের তারকা ক্রিকেটাররা। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আইপিএলকে বড় মঞ্চ হিসেবে দেখছেন দলটির অধিনায়ক এউইন মরগান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলকে বড় মঞ্চ হিসেবে দেখছেন মরগান। ছবিঃ এপি

এ বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে বসতে যাচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ২০১৬ সালে আয়োজকের দায়িত্ব পালন করেছিল ভারত। এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত। আর বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের মতো প্রস্তুতি শুরু করেছে অধিকাংশ দলগুলো। তবে বিশ্বকাপের প্রস্তুতির জন্য অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো ক্রিকেটাররা বেছে নিয়েছেন আইপিএলকেই।

যেহেতু এবারের আইপিএল ভারতেই অনুষ্ঠিত হচ্ছে, কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে আইপিএলকে প্রস্তুতির মঞ্চ হিসেবে নিয়েছেন ক্রিকেটাররা। বাকি দেশগুলোর মতো ইংলিশ এবং কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক মরগানও চান টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে তার দলের ক্রিকেটাররা যেন আইপিএলের সর্বোচ্চ ফায়দাটুকু নিতে পারে।

Also Read – এখনো ভয় কাজ করছে নাসিরের মনে

“আসন্ন আইপিএলের সুবিধা নেওয়ার অনেক বড় সুযোগ দেখছি আমি। ব্যক্তিগত এবং দল হিসেবে আমরা বর্তমান নিয়ে ভাবতে চাই না (টি-টোয়েন্টি সিরিজ পরাজয়)। আমরা সামনের দিকে এগোতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলে ছেলেদের সামনে যে সুযোগগুলো আসবে চাইব সেটির যেন সর্বোচ্চ ব্যবহার করতে পারে তারা।”

বিগত কয়েক সিরিজ থেকেই রোটেশন পলিসি চালু করেছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। যে কারণে ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হচ্ছে। ভারত সফর শেষ হলেই ঘরের মাঠে লাল-বলের লড়াই শুরু হবে ইংল্যান্ডের। এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফর করার কথাও রয়েছে ইংল্যান্ডের। মরগান জানিয়ে রাখলেন রোটেশন পলিসির কারণে সেসব সিরিজে সেরা কম্বিনেশন খুঁজে পাওয়াটা একটু কষ্টকর।

“ভারত সফর শেষেই আমাদের ঘরের মাঠে সিরিজ রয়েছে। তারপরেই বাংলাদেশ এবং পাকিস্তানকে পাচ্ছি। আপনি জানেন এসব সিরিজে দলের সেরা কম্বিনেশন নিয়ে খেলাটা একটু কঠিন।”



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: