আজ-কালের মধ্যে ফেসবুক সমস্যার সমাধান

বিটিআরসির সহ-সভাপতি সুব্রত রায় মৈত্র শনিবার (২৭ মার্চ) ঢাকা ট্রিবিউনকে বলেন, বাংলাদেশ থেকে এখনো ফেসবুকে প্রবেশ করতে সমস্যা হচ্ছে

ফেসবুক ও ম্যাসেঞ্জার ব্যবহারে সমস্যার সম্মুখীন হচ্ছেন বাংলাদেশিরা। শুক্রবার (২৬ মার্চ) থেকে শুরু হওয়া এই সমস্যার সমাধান শনি-রবিবারের মধ্যেই হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিকম নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির পক্ষ থেকে এর আগে জানানো হয়, “কারিগরি ত্রুটির” কারণে ব্যবহারকারীরা এ অ্যাপ দুটি ব্যবহার করতে পারছে না। এ অ্যাপ দুটি তারা বন্ধ করেনি বলেও দাবি করা হয়েছে।

তবে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশে ফেসবুক ও ম্যাসেঞ্জার সেবা সীমিত করা হয়েছে।

বিটিআরসির সহ-সভাপতি সুব্রত রায় মৈত্র শনিবার (২৭ মার্চ) ঢাকা ট্রিবিউনকে বলেন, বাংলাদেশ থেকে এখনো ফেসবুকে প্রবেশ করতে সমস্যা হচ্ছে। এটা নিয়ে কাজ করা হচ্ছে। আশা করা হচ্ছে এই সমস্যা আজ-কালের মধ্যে ঠিক হয়ে যাবে।

এদিকে গতকাল বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর নিয়ে বিভিন্ন ইসলামি সংগঠন, পুলিশ ও ক্ষমতাসীন দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর থেকেই ফেসবুক নিয়ে সমস্যায় পড়েন ব্যবহারকারীরা।

তবে গতকালের ঘটনার সঙ্গে ফেসবুক-ম্যাসেঞ্জার সেবা বিঘ্নিত হওয়ার কোনো যোগসূত্র নেই উল্লেখ করে বিটিআরসির উপপরিচালক সুব্রত রায় মৈত্র বলেন, “এটা ওই কারণে হয়নি। এটি প্রযুক্তিগত সমস্যা।  সমস্যাটা কী হয়েছে তা সুনির্দিষ্টভাবে আমরা জানি না। তবে ওয়েবসাইট দু’টি ব্লক করা হয়নি।”

Source Link

সূত্রঃ ঢাকা ট্রিবিউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *