ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে জি এম কাদেরের শোক


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: একুশেপদক পাওয়া লোকগানের বরেণ্য শিল্পী, স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের জাগরণী গানের বলিষ্ঠকণ্ঠ বীর মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের এমপি।

বুধবার (৭ এপ্রিল) এক শোকবার্তায় প্রয়াত শিল্পীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন জি এম কাদের। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শোকবার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘ইন্দ্রমোহন রাজবংশী শুধু ভাটিয়ালী, ভাওয়াইয়া, মুর্শিদী ও জারি গান নয়, রবীন্দ্র সঙ্গীতেও তিনি অসাধারণ দক্ষতা দেখিয়েছেন। বাংলাদেশ লোকসংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা ইন্দ্রমোহন রাজবংশী দেশের সংস্কৃতি বিকাশে অসামান্য অবদান রেখেছেন। স্বাধীনবাংলা বেতার কেন্দ্রে ইন্দ্রমোহন রাজবংশীর গান মুক্তিযোদ্ধাদের উৎসাহ যোগাত। এক হাজারের বেশি কবির লেখা কয়েক লাখ লোকগান সংগ্রহ করে দেশের সঙ্গীতাঙ্গনের সম্বৃদ্ধিতে বিশাল অবদান রেখেছেন ইন্দ্রমোহন রাজবংশী।’

ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যান-এর উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

সারাবাংলা/এএইচএইচ/এমআই





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *