ওয়ানডেতে চমক দেখিয়ে টি-২০ দলে ফখর


ওয়ানডেতে চমক দেখিয়ে টি-২০ দলে ফখর

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন ফখর জামান। হাতেনাতে তার পুরস্কারও পেয়েছেন এই পাকিস্তানি ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে তাকে নিয়ে নেওয়া হয়েছে। সেই সাথে উন্নতি হয়েছে আইসিসির ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়েও।

ওয়ানডেতে চমক দেখিয়ে টি-২০ দলে ফখর
ফখর জামান ও বাবর আজম

দ্বিতীয় ম্যাচে এই অসাধারণ ইনিংস খেলেন ফখর। যদিও রান আউট নিয়ে বিতর্ক ওঠায় তার কীর্তি কিছুটা ঢেকে যায়। দল ম্যাচটি জিতলে ফখরের কীর্তি হয়তো আরও বড় মর্যাদা পেত। তবে তাই বলে তো আর তার এই কাব্যিক ইনিংসকে ফেলে দেওয়া যায় না। এই ইনিংসের পুরস্কারও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ইতোমধ্যে দিয়েছে ফখরকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। সেই টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ছিলেন না ফখর। তবে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করার পরে আর তাকে বাদ দিতে পারেনি পিসিবি। তাৎক্ষণিকভাবেই দলে ডাকা হলো তাকে। শুধু দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই না, জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডেও যুক্ত করা হয়েছে ফখরকে।

Also Read – প্রস্তুতি ম্যাচে সাকিবের বোলিং জাদু

এছাড়া, ওয়ানডে সিরিজে চোটে পড়ে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন শাদাব খান। তার বদলে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ডাকা হয়েছে জাহিদ মাহমুদকে।

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বরে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ফখর। তারপরে অসুস্থ হয়ে দল থেকে বাদ পড়া ও পাকিস্তান সুপার লিগে ভালো পারফর্ম করতে ব্যর্থ হয়ে জাতীয় দল থেকেও জায়গা হারিয়েছিলেন। কিন্তু নাটকীয়ভাবে আবার দলে ফিরলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ফখর ১৫৪ বলে ১৯৩ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। রান আউটের ফাঁদে পড়ে দ্বিশতক হাঁকাতে না পারার আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে। তৃতীয় ওয়ানডে ম্যাচেও টানা শতক হাঁকিয়েছেন এই ওপেনার। শেষ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১০৪ বলে ১০১ রান।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *