ইংল্যান্ড ট্যুরের জন্য নিউজিল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা


ইংল্যান্ড ট্যুরের জন্য নিউজিল্যান্ডের শক্তিশালী দল ঘোষণা

ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য কেন উইলিয়ামসনকে অধিনায়ক রেখে ২০ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। অভিষেকের অপেক্ষায় রয়েছেন তিন নতুন ক্রিকেটার।

টেস্টে অভিষেকের অপেক্ষায় রয়েছেন জ্যাকব ডুফি। ছবিঃ এএফপি

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ঘোষিত ‘২০’ সদস্যের দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ২১ বছর বয়সী অলরাউন্ডার রচিন রবীন্দ্র। তারসঙ্গে দলে ডাক পেয়েছেন পেসার জ্যাকব ডুফিও। গত বছর কেন উইলিয়ামসনের ব্যাকআপ হিসেবে দলে ছিলেন সীমিত ওভারের ক্রিকেটে দারুণ ফর্মে থাকা ডেভন কনওয়ে। ফলে সেবার অভিষেক না হলেও আসন্ন ইংল্যান্ড সফরে রবীন্দ্র ও ডুফির সঙ্গে টেস্টে অভিষেক হাতে পারে কনওয়ের।

নিউজিল্যান্ড ‘এ’ দল এবং ঘরোয়া ক্রিকেটে ব্যাট ও বল হাতে দারুণ পারফর্ম করেছেন রচিন রবীন্দ্র। যে কারণে জাতীয় দলে ডাক পান এই ক্রিকেটার। সেই সাথে প্লাঙ্কেট শিল্ডে ২২ উইকেট নিয়ে যৌথভাবে ৫ম উইকেট শিকারির তালিকায় নাম লেখান ডুফি। দীর্ঘ পাঁচ বছর পর টেস্ট দল ফিরেছেন পেসার ডগ ব্রেসওয়েল। ২০১৬ সালে সেঞ্চুরিয়ানে সর্বশেষ টেস্ট খেলেছিলেন এই ক্রিকেটার।

Also Read – রাবাদা-মিলার বিহীন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতল পাকিস্তান

‘২০’ সদস্যের দল ডাক পেয়েছেন ২১ বছর বয়সী রচীন। ছবিঃ এএফপি

দলে ফিরেছেন এখনও চোট থেকে সেরে না উঠা অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ও বোলার এজাজ প্যাটেল। মার্চে গোড়ালিতে সার্জারি করিয়েছেন গ্র্যান্ডহোম। চোট রয়েছে দলের অভিজ্ঞ ক্রিকেটার রস টেলর এবং ব্রেসওয়েলেরও। ইংল্যান্ডে উড়াল দেওয়ার আগে ফিটনেস টেস্ট করানো হবে এই টেলর, ব্রেসওয়েল ও গ্র্যান্ডহোমের।

আগামী ২ জুনে লর্ডসে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। সিরিজের দ্বিতীয় টেস্ট আরম্ভ হবে ১০ জুন বার্মিংহামে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেই ১৮ জুন ভারতের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে নিউজিল্যান্ড দল। ফাইনাল ম্যাচের জন্য ‘২০’ সদস্য থেকে ছেঁটে ‘১৫’ সদস্যে আনা হবে দল।

এক নজরের নিউজিল্যান্ডের ‘২০’ সদস্যের দলঃ

কেন উইলিয়ামসন-(অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডুফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকোলাস, এজাজ প্যাটেল, রচীন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বিজে ওয়াটলিং, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, উইল ইয়ং



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *