টি-২০ সিরিজে বিপাকে দক্ষিণ আফ্রিকা


টি-২০ সিরিজে বিপাকে দক্ষিণ আফ্রিকা

পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজে দলের ৫ জন তারকা ক্রিকেটার ছিলেন না আগে থেকেই। নতুন অধিনায়ক ও আরেক তারকাও ছিটকে যাওয়ায় বেশ বিপাকে পড়ে গেল নতুন মোড়কে মোড়ান দক্ষিণ আফ্রিকা দল।

টি-২০ সিরিজে বিপাকে দক্ষিণ আফ্রিকা

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শেষ ম্যাচে চোট পান নতুন অধিনায়ক টেম্বা বাভুমা। পাকিস্তানের বিপক্ষে এই সিরিজ দিয়েই তার স্থায়ী অধিনায়কত্বের যাত্রা শুরু হলো। ওয়ানডে সিরিজ জিততে পারলেন না ঘরের মাঠেই। টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে গেলেন। অর্থাৎ ২০ ওভারের ক্রিকেটে স্থায়ী অধিনায়কত্বের অভিষেক হচ্ছে না এখনই।

Also Read – ৯২ রানেই অল আউট দক্ষিণ আফ্রিকা, সিরিজ জিতল বাঘিনীরা

বাভুমাকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে তা এখনো নিশ্চিত হয়নি। তবে র‍্যাসি ফন ডার ডুসেন অন্তত ১০ দিনের মধ্যে খেলতে পারবেন না। অর্থাৎ টি-টোয়েন্টি সিরিজকে এই তরুণ ও বিশ্বস্ত ব্যাটসম্যানকেও পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। বাভুমার অবর্তমানে অধিনায়কত্বের দায়িত্ব পেতে পারেন হেনরিখ ক্লাসেন।

অপরদিকে, টি-টোয়েন্টি সিরিজে আগে থেকেই নেই কুইন্টন ডি কক, অ্যানরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, ডেভিড মিলার ও লুঙ্গি এনগিদি। এই ৫ জন তারকা ক্রিকেটারই ছিলেন একাদশের প্রথম পছন্দ। ওদিকে, অধিনায়ক বাভুমার সাথে ডুসেনও একাদশের প্রথম পছন্দ এখন। অর্থাৎ সেরা ৭ জন ক্রিকেটারকেই টি-টোয়েন্টি সিরিজে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা।

ডি কক, নরকিয়া, রাবাদা, মিলার ও লুঙ্গি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্য ওয়ানডে সিরিজের মাঝপথেই দেশ ত্যাগ করেছেন। তারা ইতোমধ্যে ভারতে পৌঁছে গিয়েছেন এবং কোয়ারেন্টিন পালন করছে। ওদিকে, দেশে দক্ষিণ আফ্রিকা ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরে তরুণ এক দল নিয়েই টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়ানোর আশা দেখছে।

তবে দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচার আইপিএল খেলতে যাওয়া ওই ক্রিকেটারদের পাশেই আছেন। তার আশা এই ক্রিকেটাররা আইপিএল থেকে অভিজ্ঞতা সঞ্চয় করে চলতি বছর বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে ভালো কিছু উপহার দিতে পারবে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *