দলের প্রথম ম্যাচে খেলা হচ্ছে না যাদের


আইপিএল : দলের প্রথম ম্যাচে খেলা হচ্ছে না যাদের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসর শুরু হতে যাচ্ছে ৯ এপ্রিল। কোয়ারেন্টিন জটিলতায় আসরের শুরু থেকেই খেলতে পারবেন না অনেক তারকা ক্রিকেটার। বিশেষ করে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা। এই তালিকায় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও আছেন।

 রাজস্থান রয়্যালসে খেলবেন মুস্তাফিজুর রহমান

আইপিএলে খেলতে আসা সব ক্রিকেটারকেই বাধ্যতামূলক ৭ দিনের কোয়ারেন্টিন পালন করতে হচ্ছে। করোনা নেগেটিভ হলে ৭ দিন পরেই দলের সাথে যোগ দিতে পারছেন তারা। এই বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালনের কারণে শুরুতেই মাঠে নামার সুযোগ হচ্ছে না বিদেশি তারকা ক্রিকেটারদের।

দিল্লি ক্যাপিটালসে আছেন দুই দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা ও অ্যানরিখ নরকিয়া। কোয়ারেন্টিনের কারণে তারা দুইজনে প্রথম ম্যাচে খেলতে পারছেন না। প্রথম ম্যাচে দিল্লির একাদশে থাকছেন না করোনা আক্রান্ত দেশি ক্রিকেটার অক্ষর প্যাটেল। দিল্লি তাদের প্রথম ম্যাচে ১০ এপ্রিল মাঠে নামবে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে ১৫ এপ্রিল দেখা মিলতে পারে নরকিয়া ও রাবাদা।

Also Read – শ্রীলঙ্কা গিয়েই করা হবে টাইগারদের চূড়ান্ত দল ঘোষণা!

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নিউজিল্যান্ড ওপেনার ফিন অ্যালেনও প্রথম ম্যাচের জন্য প্রস্তুত হবেন না। কারণ দলের প্রথম ম্যাচের দিনে তিনি থাকবেন কোয়ারেন্টিনে। অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম জাম্পা বিয়ের কারণে প্রথম ম্যাচে থাকছেন না।

চেন্নাই সুপার কিংসের পেসার লুঙ্গি এনগিদিরও রাবাদা ও নরকিয়ার মতোই পরিণতি হবে। তিনিও কোয়ারেন্টিনের কারণে দিল্লির বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে পারবেন না। তবে ১৬ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে একাদশে দেখা যেতে পারে লুঙ্গিকে।

দক্ষিণ আফ্রিকার আরেক ক্রিকেটার কুইন্টন ডি ককও কোয়ারেন্টিনের জন্য খেলতে পারছেন না। আইপিএলে তিনি আছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। মুম্বাইয়ের কিউই ক্রিকেটার অ্যাডাম মিলনেও কোয়ারেন্টিনের জন্য প্রথম ম্যাচে থাকবেন না।

রাজস্থান রয়্যালসে প্রথম ম্যাচে খেলা হচ্ছে না মুস্তাফিজুর রহমানের। তাছাড়া ইংলিশ পেসার জফরা আর্চার তো চোটের কারণে লম্বা সময়ের জন্যই ছিটকে গিয়েছেন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *