টি-টোয়েন্টি সিরিজের আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা


টি-টোয়েন্টি সিরিজের আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা

পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নতুন অধিনায়ক টেম্বা বাভুমাকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। হ্যামস্ট্রিং চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন এই ব্যাটসম্যান।

হ্যামস্ট্রিং ইঞ্জুরির কারণে টি-টোয়েন্টি সিরিজে থাকবেন না বাভুমা। ছবিঃ এএফপি

আগামীকাল থেকে সেঞ্চুরিয়ানে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে এবার মাঠে নামছে টি-টোয়েন্টি সিরিজের জন্য। তবে টি-টোয়েন্টি সিরিজ আরম্ভ হওয়ার আগেই বড় দুঃসংবাদ পেল প্রোটিয়ারা। আইপিএলের কারণে এমনিতেই দলে নেই কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি ও আনরিক নরকিয়া।

দলটির তারকা ক্রিকেটারদের ছাড়াই পাকিস্তানের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিল প্রোটিয়ারা। তারকাবিহীন প্রোটিয়ারা এবার তাঁদের অধিনায়ককে পাচ্ছে না টি-টোয়েন্টি সিরিজে। পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডে চলাকালীন হ্যামস্ট্রিং ইঞ্জুরিতে পড়েন নতুন অধিনায়ক টেম্বা বাভুমা।

Also Read – হাসপাতাল থেকে বাসায় ফিরলেন শচীন

ম্যাচ শেষ হলে পোস্ট ম্যাচে আসেননি বাভুমা। তার পরিবর্তে পোস্ট ম্যাচে আসেন দলটির প্রধান কোচ মার্ক বাউচার। পোস্ট ম্যাচেই জানান, বাভুমার হ্যামস্ট্রিং চোট বেশ গুরুত্বর। শেষ পর্যন্ত স্ক্যানের পর দেখা যায় গ্রেড-১ এর হ্যামস্ট্রিং চোটেত ভুগছেন বাভুমা। যে কারণে আসন্ন পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান বাভুমা।

অন্যদিকে প্রথম টি-টোয়েন্টিতে শঙ্কা রয়েছে ওয়ানডে সিরিজে প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক রাসি ডার ডুসেনকে নিয়েও। দ্বিতীয় ওয়ানডেতে মাংসপেশিতে চোট পাবার কারণে তৃতীয় ওয়ানডেতে নামেননি এই প্রোটিয়া ব্যাটসম্যান।

টি-টোয়েন্টিতে সিরিজে বাভুমা ছিটকে যাওয়ায় তার পরিবর্তে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান হাইনরিখ ক্লাসেন। এর আগেও পাকিস্তানের বিপক্ষে নেতৃত্ব দিয়েছিলেন এই প্রোটিয়া উইকেটরক্ষক।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *