সৌম্যকে নষ্ট করা হয়েছে, দাবি সুজনের


সৌম্যকে নষ্ট করা হয়েছে, দাবি সুজনের

ব্যাট হাতে আগের মতো ফর্মে নেই জাতীয় দলের ব্যাটসম্যান সৌম্য সরকার। ক্যারিয়ার যেভাবে শুরু করেছিলেন বর্তমানে সেটি এখন নিম্নমুখী। খালেদ মাহমুদ সুজনের দাবি নতুন কোচ এসে টেকনিক পরিবর্তন করে নষ্ট করা হয়েছে সৌম্যকে।

চণ্ডিকা হাথুরুসিংহের আমলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সৌম্যর। চণ্ডিকার আমলে ক্যারিয়ারের শুরুতে ভয়হীন ক্রিকেট খেলার যে তকমা পেয়েছিলেন সেই সৌম্য এখন নিজেকেই খুঁজে বেড়াচ্ছেন। ২০১৪ সালে বাংলাদেশ দলের দায়িত্ব নেওয়ার পর ২০১৭ পর্যন্ত প্রধান কোচের ভূমিকায় ছিলেন হাথুরুসিংহে। তাঁর অধীনে সবচেয়ে ভালো সময় কাটিয়েছেন ২০১৫ তে।

Also Read – টি-টোয়েন্টি সিরিজের আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা

সে বছর নয় ওয়ানডেতে ৭১ গড়ে করেছিলেন ৪৯৭। চণ্ডিকার বিদায়ের পর আরও দুজন বাংলাদেশের দায়িত্বে ছিলেন (বর্তমানে ডমিঙ্গো) । রোডসের অধীনে ব্যাট হাতেও মোটামুটি ভালো সময় কাটলেও ডমিঙ্গোর অধীনে একবারেই নিষ্প্রভ সৌম্য। তাঁর অধীনে ৬ ওয়ানডেতে ১০ গড়ে করেছেন ৪০ রান। আসন্ন লঙ্কা সফরে টাইগারদের টিম লিডার হিসেবে দলের সঙ্গে যাবেন খালেদ মাহমুদ। তাঁর দাবি নতুন কোচ এসে টেকনিক পরিবর্তন করে নষ্ট করা হয়েছে সৌম্যকে। বিডিক্রিকটাইমকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন,

“যখন নতুন কোচ আনা হয় বা চণ্ডিকা যেখানে স্টপ করে গেল, নতুন কোচ হিসেবে ঐখান থেকে যেটা হলো- সৌম্যর যে টেকনিক ছিল, সে টেকনিক চেঞ্জ করে নতুন আরেক টেকনিকে কাজ শুরু করলো। তখন সৌম্য বেচারা  গিনিপিগ হয়ে গেল আসলে। সৌম্য যেখানে ভালো করার ইঙ্গিত দিচ্ছিল, যেখানে ও শিখেছে যে ভালো করবে সেখানে টেকনিকে পরিবর্তন হওয়াতে আরও দুই ধাপ পিছিয়ে গেল।”

চণ্ডিকার বিদায়ের পর ওয়ানডেতে দারুণ সময় কাটিয়েছেন স্টিভ রোডসের আমলেও। ২০১৮ তে রোডস দায়িত্ব নেওয়ার পর সে বছর ৬ ওয়ানডেতে ৪২.৫০ গড়ে করেন ২৫৫ রান। তবে পরের বছর ব্যাট হাতে তেমন একটা সুবিধা করতে না পারলেও বিশ্বকাপ পর্যন্ত ২৯.৭৬ করেন ৫০৬ রান।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *