জলি তালুকদারের সদস্যপদ স্থগিত করেছে সিপিবি


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের কেন্দ্রীয় কমিটির সম্পাদক জলি তালুকদারের পার্টি সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। ছাত্র ইউনিয়ন সভাপতিকে চা খাওয়ার জন্য ডেকে নিয়ে হামলার অভিযোগে তার বিরুদ্ধে সাংগঠনিক এ ব্যবস্থা নেওয়া হয়েছে। একইসঙ্গে ওই ঘটনা তদন্তে কমিটি করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত পার্টির প্রেসিডিয়াম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সভায় পার্টির শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের পার্টি সদস্যপদ দুই মাসের জন্য স্থগিত করা হয়েছে।

গত রোববার (৪ এপ্রিল) চা খাওয়ার জন্য ডেকে নিয়ে ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহর ওপর হামলা করে তাকে আহত করার অভিযোগ উঠেছিল জলি তালুকদারের বিরুদ্ধে। তবে ‘ঘটনাস্থলে ছিলেনই না’ বলে দাবি করেছিলেন জলি তালুকদার। এবারে ওই ঘটনার জের ধরে তার সদস্যপদ স্থগিত করল সিপিবি।

এ ঘটনায় গঠিত তদন্ত দলকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলে জানান সিপিবি’র একজন প্রেসিডিয়াম সদস্য। তিনি বলেন, তদন্ত কমিটি প্রতিবেদন দিলে জলি তালুকদারের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেবে পার্টি।

ছাত্র ইউনিয়ন নেতা ফয়েজ উল্লাহর ওপর হামলার ঘটনার যথার্থ তদন্তের সুবিধার্থে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে পার্টির নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে সভা থেকে পার্টির সদস্যদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে। পার্টির নির্দেশনা অমান্য করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও সিদ্ধান্ত হয়েছে সিপিবি’র এই প্রেসিডিয়াম সভায়।

গত রোববারই ছাত্র ইউনিয়নের আরেক কর্মীকে মারধরের অভিযোগ ওঠে সিপিবি শান্তিনগর শাখার সম্পাদক মঞ্জুর মঈনের বিরুদ্ধে। ওই অভিযোগের কারণে তার সদস্যপদও দুই মাসের জন্য স্থগিত করা হয়েছে।

সিপিবি’র বৃহস্পতিবারের প্রেসিডিয়াম সভায় রিপোর্ট পেশ করেন পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। সভা থেকে ছাত্র গণসংগঠন বিষয়ে পার্টির রোডম্যাপ নির্ধারিত সময়ের মধ্যে (১ বৈশাখ) বাস্তবায়নের জন্য ছাত্র গণসংগঠনে কর্মরত নেতাকর্মীদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/টিআর





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *