এবি ঝড়ে নাটকীয় জয়, ব্যাঙ্গালোরের শুভসূচনা


এবি ঝড়ে নাটকীয় জয়, ব্যাঙ্গালোরের শুভসূচনা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ২ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নাটকীয় ম্যাচের নিষ্পত্তি হয়েছে শেষ বলে। 

এবি ঝড়ে চ্যাম্পিয়নদের হারিয়ে ব্যাঙ্গালোরের শুভসূচনা
এবারও প্রত্যাশা অনুযায়ী শুরু হল ব্যাঙ্গালোরের যাত্রা। ছবি : বিসিসিআই

শুক্রবার (৯ এপ্রিল) চেন্নাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান জড়ো করে মুম্বাই। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান আসে ক্রিস লিনের ব্যাট থেকে। ৩৫ বলের মোকাবেলায় ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি।

এছাড়া সূর্যকুমার যাদব ২৩ বলে ৩১, ঈশান কিষাণ ১৯ বলে ২৮ ও অধিনায়ক রোহিত শর্মা ১৫ বলে ১৯ রান করেন। ব্যাঙ্গালোরের পক্ষে ৫টি উইকেট একাই শিকার করেন হার্শাল পেটেল। কেবল শেষ ওভারেই শিকার করেন তিনটি উইকেট, যে ওভারে চারটি উইকেট হারিয়ে মাত্র ১ রান জড়ো করে মুম্বাই।

Also Read – লন্ডনে আইপিএল ম্যাচ চান সাদিক খান

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ব্যাঙ্গালোরের উদ্বোধনী জুটি ভাঙে ৩৬ রানে। অধিনায়ক বিরাট কোহলির সাথে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে নেমেছিলেন ওয়াশিংটন সুন্দর, যিনি বল হাতে করেছিলেন মাত্র ১ ওভার। সুন্দরের পর রজত পতিদারও দ্রুত সাজঘরের পথ ধরেন।

কোহলি এদিন তেমন মারকুটে ভূমিকা নিতে পারেননি। ২৯ বলে ৩৩ রান করে সাজঘরে ফেরার আগে তিনি হাঁকান ৪টি চার। বড় ইনিংসের ইঙ্গিত দিয়েছিলেন আলোচিত গ্লেন ম্যাক্সওয়েল। শেষদিকে কিছুটা চাপ ভর করলে সেই চাপ দূর করেন প্রোটিয়া সুপারস্টার এবি ডি ভিলিয়ার্স। তার ২৭ বলের মোকাবেলায় গড়া ৪৮ রানের ইনিংস দলের জয়ের ভীত গড়ে দেয়, যে ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছক্কা।

যদিও শেষ ওভারে এবিকে শিকার করে নাটকীয়তার জন্ম দিয়েছিল মুম্বাই। শেষপর্যন্ত শেষ বলে হার্শালের ব্যাটে কাঙ্ক্ষিত দেখা পেয়ে কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে ব্যাঙ্গালোর। মুম্বাইয়ের পক্ষে জাসপ্রিত বুমরাহ ও মার্কো জানসেন দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর 

টস : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

মুম্বাই ইন্ডিয়ান্স : ১৫৯/৯ (২০ ওভার)
লিন ৪৯, সূর্যকুমার ৩১
হার্শাল ২৭/৫, সুন্দর ৭/১

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : ১৬০/৮ (২০ ওভার)
ডি ভিলিয়ার্স ৪৮, ম্যাক্সওয়েল ৩৯, কোহলি ৩৩
বুমরাহ ২৬/২, জানসেন ২৮/২

ফল : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ২ উইকেটে জয়ী।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *