‘১০৭৯’ দিন পর ছক্কা হাঁকিয়ে ‘বোঝা’ নামিয়েছেন ম্যাক্সওয়েল


‘১০৭৯’ দিন পর ছক্কা হাঁকিয়ে ‘বোঝা’ নামিয়েছেন ম্যাক্সওয়েল

আইপিএলে এককালে ধুন্ধুমার ব্যাটিংয়ের পসরা সাজিয়ে বসতেন তিনি। সেই গ্লেন ম্যাক্সওয়েল বিগত আসরগুলোতে নিজেকে মেলে ধরতে পারেননি। বিশেষ করে গত মৌসুমে বেশ প্রশ্নবিদ্ধ হয়েছিল তার পারফরম্যান্স। চতুর্দশ আসরে অবশ্য প্রথম দিনই আলো ছড়িয়েছেন।

'১০৭৯' দিন পর ছক্কা হাঁকিয়ে 'বোঝা' নামিয়েছেন ম্যাক্সওয়েল
এবার প্রথম ম্যাচেই আলো ছড়িয়েছেন ম্যাক্সওয়েল। ছবি : বিসিসিআই

অস্ট্রেলীয় অলরাউন্ডার গত আসরে খেলেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাব বা বর্তমানে নাম বদলে ফেলা পাঞ্জাব কিংসের হয়ে। ব্যাট হাতে এতই ম্লান ছিলেন যে, তাকে দলে রাখার ‘দুঃসাহস’ করেনি পাঞ্জাব। এবার তাকে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, যেখানে খেলার জন্য ম্যাক্সওয়েল নিজেও মুখিয়ে ছিলেন।

ব্যাঙ্গালোরের হয়ে চতুর্দশ আসরের উদ্বোধনী ম্যাচেই ব্যাট হাতে নামার সুযোগ পান ম্যাক্সওয়েল। শেষ বলে জয়ের ম্যাচে ২৮ বলে ৩৯ রান করেন তিনি। এই ইনিংসে চারটি চারের পাশাপাশি ছিল দুটি ছক্কা।

Also Read – তিশার সাথে মিউজিক ভিডিওর গল্প শোনালেন সুজন

ইনিংসের প্রথম ছক্কা হাঁকিয়ে ম্যাক্সওয়েল ভেঙেছেন ১০৭৯ দিনের ‘ছক্কা না হাঁকানোর ধারা’। অর্থাৎ, আইপিএলে নিজের সর্বশেষ ছক্কা হাঁকিয়েছিলেন ১০৭৯ দিন আগে। দীর্ঘদিন পর ছক্কা হাঁকিয়ে তিনি যেন হাঁফ ছেড়ে বাঁচলেন।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ২ উইকেটে হারানোর রোমাঞ্চকর ম্যাচ শেষে ম্যাক্সওয়েল বলেন, ‘বেশ ভালো লাগছে। গত বছর একটাও ছয় মারিনি। কোহলিকে সেটা বলেছিলাম। তাই এই ছয়ের পর মনে হচ্ছে কাঁধ থেকে একটা বোঝা নামলো। ভালো শুরু করলে এবং উল্টোদিকে অধিনায়ক সমর্থন করলে কাজটা সহজ হয়ে যায়।’

আইপিএলে খেলার বিনিময়ে ম্যাক্সওয়েল এবার পাবেন ১৪.২৫ কোটি রুপি। গত আসরে ১০ কোটি টাকা দামে খেলেছিলেন পাঞ্জাবে। তবে পুরো আসরে মাত্র ১০৮ রান করে দলের ব্যর্থতার প্রতীক হিসেবে প্রতিয়মান হন। এমন পারফরম্যান্সে বীরেন্দর শেবাগের মত তারকারাও ম্যাক্সওয়েলের সমালোচনায় মেতেছিলেন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *