শ্রমজীবী মানুষের খাদ্য-চিকিৎসার নিশ্চয়তা দাবি ক্ষেতমজুর সমিতির


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা মহামারি নিয়ন্ত্রণে লকডাউন চলাকালে দিন এনে দিন খাওয়া শ্রমজীবী মানুষের জন্য সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত খাদ্য সহায়তা, করোনা টেস্ট ও চিকিৎসার দাবি করেছে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির নেতারা।

শনিবার (১০ এপ্রিল) এক বিবৃতিতে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির সভাপতি অধ্যাপক ডা. ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাড. আনোয়ার হোসেন রেজা এক যৌথ বিবৃতিতে এই দাবি করেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ‘সাধারণ শ্রমজীবী গরিব মানুষের করোনাকালে এমনিতেই খাদ্য, অর্থ সংকটে দিন পার করছে। তাই করোনা টেস্টের দায়িত্ব সরকারকেই নিতে হবে। করোনা মহামারি থেকে জনগণকে রক্ষায় লকডাউন কার্যকরী করতে শ্রমজীবী মানুষকে পর্যাপ্ত খাদ্য ও অর্থ সহায়তা না করতে পারলে লকডাউন সফল হবে না, অতীত অভিজ্ঞতা তাই বলে।’

সকল জনগণের জন্য সরকারি উদ্যোগে পর্যাপ্ত করোনা টেস্ট ও চিকিৎসা নিশ্চয়তার দাবি করে নেতারা বলেন, ‘করোনা ভ্যাকসিন সরকারি পর্যায়ে আমদানি করে সব নাগরিকদের মধ্যে দেওয়ার ব্যবস্থা অব্যাহত রাখতে হবে। বেসরকারিভাবে ভ্যাকসিন আমদানির অনুমোদন পেলে ব্যবসায়ীরা জনগণের পকেট কেটে টাকা নেবে, অন্যদিকে নিম্নমানের বা ভেজাল ভ্যাকসিনে বাজার সয়লাব হতে পারে।’ তাই জাতীয় পরামর্শ কমিটির বেসরকারিভাবে ভ্যাকসিন আমদানির সুপারিশও গ্রহণযোগ্য হতে পারে না বলেও জানান তারা।

সারাবাংলা/এএইচএইচ/এমও





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *