করোনা মোকাবিলায় সর্বদলীয় কমিটি করার আহ্বান বাম গণতান্ত্রিক জোটের


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের অবহেলা, দুর্নীতি, আত্মতুষ্টির ফলে করোনার সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। এজন্য বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় সর্বদলীয় জাতীয় কমিটি গঠন করার আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যা ৭টায় জোটের ভার্চুয়াল সভায় এই আহ্বান জানানো হয়। জোটের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ সভায় সভাপতিত্ব করেন।

সভায় উপস্থিত থেকে আলোচনা করেন- বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি’র সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল কাফি রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, পলিটব্যুরো সদস্য আকবর খান, বাসদ (মার্কসবাদী) নেতা মানস নন্দী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনোয়েদ সাকি, সম্পাদক বাচ্চু ভুইয়া, কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু, সম্পাদক অধ্যাপক আব্দুস সাত্তার, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ইকবার কবীর জাহিদ, সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক ও গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহীদুল ইসলাম সবুজ।

সভায় ৬ দফা দাবি উত্থাপন করা হয়। এসব দাবি বাস্তবায়নে আগামী ১২ এপ্রিল সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন-সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি পেশ করা হবে।

সভার এক প্রস্তাবে বলা হয়, ‘করোনা মোকাবিলায় সরকার প্রথমে বলেছিল তারা করোনার চেয়ে বেশি শক্তিশালী এবং পরে বলা হলো আমরা করোনা জয় করে ফেলেছি। এই দম্ভ এবং আত্মতৃপ্তির কারণেই করোনা পরিস্থিতি আজ নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে, ভয়াবহ রূপ ধারণ করেছে।’

সারাবাংলা/এএইচএইচ/এমও





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *