সাকিব-মুস্তাফিজের তো ১০-১২টা হাত না : মুমিনুল


সাকিব-মুস্তাফিজের তো ১০-১২টা হাত না : মুমিনুল

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে থাকছে না দলের অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। টেস্ট দলের অধিনায়ক মুমিনুল মনে করেন তাঁদের না থাকাটা কোন প্রভাব ফেলবে না।

তামিমকে টপকে মুমিনুলের সর্বোচ্চ টেস্ট শতকের রেকর্ড (1)

আইপিএলের কারণে আসন্ন টেস্ট সিরিজে থাকছেন সাকিব সেটি জানা কথা। সাকিবের পাশাপাশি লাল-বলের ক্রিকেটে নেই বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানও। বাংলাদেশ সর্বশেষ যে টেস্ট ম্যাচ জিতেছিল সেটি ছিল এই লঙ্কানদের বিপক্ষে। ওই টেস্টে ব্যাট ও বল হাতে দারুণ পারফর্ম করেছিলেন দলের এই সেরা অলরাউন্ডার।

Also Read – সাকিব নাকি নারাইন- বড় প্রশ্নবোধক রেখে মাঠে নামছে কলকাতা

এবার তাকে ছাড়াই লঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ। টাইগার দলপতি মুমিনুল মনে করেন সাকিব ও মুস্তাফিজের তো আর ১০-১২টা হাত না। তাঁদের অনুপস্তিতিতে বড় ধাক্কা হলেও টেস্ট ম্যাচে ব্যর্থতার কারণ হিসেবে দেখাচ্ছেন দলগত পারফরম্যান্স।

“আমার কাছে মনে হয় না যে সাকিব ভাই বা মুস্তাফিজ একাদশে না থাকলে ম্যাচের ফলাফল হবে না। দেখেন খেলোয়াড় তো উনারা আছেন এবং অন্যরাও আছেন। উনাদের তো আর ১০-১২টা হাত না এবং অন্যান্য যারা আছেন তাঁদেরও ১০-১২টা হাত না। আমার মনে হয় না এটার কোন প্রভাব পড়বে। আমরা হয়তো দল হিসেবে খেলতে পারছি না যে কারণে ফলাফল আসছে না।”

২০১৯ সালের ভারত সফর থেকেই কোন না কোন সিনিয়রদের ছাড়াই খেলছে বাংলাদেশ। কখনো তামিম আবার কখনো সাকিব। শ্রীলঙ্কা সিরিজে সাকিবের পাশাপাশি নেই মাহমুদউল্লাহও। সিনিয়রদের ছাড়াই মানিয়ে নেওয়ার কথা বললেন বাংলাদেশ দলপতি মুমিনুল। সেই সাথে বাকিদেরও সুযোগটা কাজে লাগানোর আহ্বান মুমিনুলের।

“এটা নির্ভর করছে আপনি কেমন রেজাল্ট করছেন। রেজাল্ট যদি ভালো হয় তাহলে আমি বলতে পারব। আপনি যেটা বললেন সাকিব ভাই নাই- দেখেন আমাদের হয়তো এমনও হতে পারে দুই-একজন সিনিয়র ক্রিকেটার থাকবে না। আমি বারবার কথাটা বলেছি, উনাদের অনুপস্থিতিতে যারা খেলবে তাঁদের জন্য ভালো সুযোগ। আমাদের ঐভাবেই প্রস্তুতি নেওয়াটাই বেটার।”



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: