পুলিশের সহযোগিতায় দেশে ফিরলেন সৌদী প্রবাসী অসুস্থ বাংলাদেশি


ডিএমপি নিউজ: গত ২৪ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে মোহাম্মদ ইব্রাহীম (২৫) নামে সৌদি আরব প্রবাসী এক বাংলাদেশি নাগরিক বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেইসবুক পেইজ’ এর ইনবক্সে জানান তিনি সৌদি আরব প্রবাসী। সেখানে তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না। দেশেও ফিরতে পারছেন না। তাকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করতে তিনি বাংলাদেশ পুলিশের সহযোগিতা চান।

পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং তার বার্তাটি দেখার সাথে সাথেই তার বিষয়ে বিস্তারিত জানতে বাংলাদেশে তার ঠিকানায় যোগাযোগ করে। তার নিজ বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানা। টেকনাফ থানার মাধ্যমে তার পরিবার ও স্থানীয় লোকদের সাথে যোগাযোগ করা হয়। সংশ্লিষ্টদের দাবী, তিনি পবিত্র ওমরাহ পালন করতে সৌদি আরব গিয়েছিলেন। ওমরাহ পালন শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন। সেখানে থেকে যেতে বাধ্য হন। এক পর্যায়ে সেখানে তিনি অবৈধ হয়ে যান। অসুস্থ শরীরে তিনি লুকিয়ে বেড়াচ্ছিলেন। বৈধ কাগজপত্রের অভাবে তিনি কোথাও মুভ করতে পারছিলেন না। এক পর্যায়ে ভীষণ অসুস্থ হয়ে পড়লে তিনি বেঁচে থাকার আশা ছেড়ে দিয়েছিলেন। সেই মুহুর্তে কারো পরামর্শে তিনি বাংলাদেশ পুলিশ ফেইসবুক পেইজের ইনবক্সে সহযোগিতা চেয়ে বার্তা পাঠান। উল্লেখ্য, সেখানে তিনি দীর্ঘ এক বছরের অধিক সময় ধরে অসুস্থ ছিলেন।
তার অসুস্থতা ও অসহায়ত্বের বিষয়টি নিশ্চিত হয়ে মানবিক কারনে পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পিআর উইং তার পাশে দাঁড়ায়। তার বিষয়টি নিয়ে বিসিএস পররাষ্ট্র ক্যাডারের পরিচিত এক কর্মকর্তা জনাব মোস্তফা জামিল এর সাথে পরামর্শ করে তার সহযোগিতা চায়। জনাব মোস্তফা জামিল নিজেও অপর একটি দেশে বাংলাদেশ দূতাবাসে কর্মরত। তার পরামর্শ ও সহযোগিতায় অসুস্থ বাংলাদেশি নাগরিকের সাথে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের যোগাযোগ করিয়ে দেয়া হয়। বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় দ্রততম সময়ে বৈধ ট্রাভেল ডকুমেন্টস পেয়ে যান মোহাম্মদ ইব্রাহীম। অবশেষে, গত ৯ এপ্রিল ২০২১ খ্রি. রাতে দেশে ফিরেছেন তিনি।
উল্লেখ্য, পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজের ইনবক্সে প্রেরিত নাগরিকগণের বার্তা মনিটর করে প্রতিনিয়ত এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে থাকে। আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) এর নেতৃত্বে বাংলাদেশ পুলিশকে একটি জনবান্ধব পুলিশ বাহিনীতে রূপান্তর করতে কাজ করছে পুলিশ হেডকোয়ার্টার্স।

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: