‘শান্তরা পুরোপুরি প্রস্তুতি কিন্তু মাঝেমধ্যে ফেইল করে’


‘শান্তরা পুরোপুরি প্রস্তুতি কিন্তু মাঝেমধ্যে ফেইল করে’

শ্রীলঙ্কা সিরিজে নেই সাকিব-মাহমুদউল্লাহর মতো দুই সিনিয়র ক্রিকেটার। তামিম-মুশফিকের পাশাপাশি জ্বলে উঠতে হবে তরুণ ক্রিকেটারদেরও। শ্রীলঙ্কা সিরিজের জন্য শান্তরা তৈরি তো?

কঠিন সময়ে শান্তদের সমর্থক দিতে বললেন মুমিনুল। ছবিঃ এএফপি

 

অনেক প্রতিভা নিয়ে দলে এসেছিলেন নাজমুল হোসেন শান্ত। ঘরোয়া লিগে নিয়মিত পারফর্মার হলেও আন্তর্জাতিক ক্রিকেটে একপ্রকার ব্যর্থই বলা যায়। ৬ টেস্টে করেছেন ২৪১ রান, গড় ২১.৯০! ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ব্যাটিং গড় আরও নিচে। সাকিবের অনুপস্থিতে বিগত কয়েক সিরিজে টানা সুযোগ পেয়েও ব্যর্থ হচ্ছেন তিনি।

Also Read – সাকিব-মুস্তাফিজের তো ১০-১২টা হাত না : মুমিনুল

শ্রীলঙ্কা সিরিজেও থাকছেন না সাকিব। আর তাই এই সিরিজেও একাদশে দেখে যেতে পারে শান্তকে। আসন্ন সিরিজেও কী সিনিয়ররা দায়িত্ব নিবেন নাকি এবার শান্ত-মিঠুনদের ব্যাটও হাসবে? টাইগার দলপতি মুমিনুল জানালেন তরুণরা প্রস্তুত কিন্তু মাঝেমধ্যে ব্যর্থ হন। যে কারণে ওই সময়টায় তাঁদের সমর্থন দেওয়ার আহ্বান টেস্ট অধিনায়কের।

“দেখেন আপনি যখন একজন জুনিয়র নিয়ে খেলবেন সে সব সময়ই আশা করবে একটা ভালো কিছু করার জন্য। দেশের জন্য অবদান রাখার জন্য। ওই অবদানটা রাখার জন্যই সে খেলে। আমার কাছে মনে হয় সে সময় তাকে সমর্থন দেয়া উচিত। আমার কাছে মনে হয় তরুণরা পুরোপুরি রেডি কিন্তু মাঝে মধ্যে ফেইল করে। সে সময় ওদের সমর্থন দেয়াটা অনেক বেশি গুরুত্বপূর্ণ।”

টানা ব্যর্থ হওয়ার পরও কী আবারো সুযোগ পাবেন নাজমুল হোসেন নাকি একাদশ থেকে বাদ দেওয়া হবে? এই প্রসঙ্গে এখনই কিছু বলতে চাননি মুমিনুল। কন্ডিশন, উইকেট বিবেচনায় রেখে একাদশ সাজানোর পক্ষে এই টাইগার দলপতি।

“দেখেন আপাতত ইলেভেন নিয়ে কি করব না করব এটা নিয়ে বলা আমার জন্য একটু কঠিন। আজকে ১১ তারিখ এখনও ১০দিন বাকি আছে। আর আমি তো দেশে খেলব না বিদেশে খেলব। ওইখানকার উইকেট, কন্ডিশন সব কিছু বুঝেই বা প্রতিপক্ষের শক্তি বুঝেই হয়তো ম্যাচের আগের দিন সিদ্ধান্ত নেয়া হবে আর একাদশ এখন বলাটা খুব কঠিন।”



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: