নিউজিল্যান্ড সফরের ব্যর্থতা নিয়ে ভেবে লাভ নেই : মুমিনুল


নিউজিল্যান্ড সফরের ব্যর্থতা নিয়ে ভেবে লাভ নেই : মুমিনুল

নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের দৃষ্টিকটু ব্যর্থতা নিয়ে ভেবে লাভ নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে নিউজিল্যান্ড সফরে বোলারদের পারফরম্যান্স প্রসঙ্গে আলাপকালে এমন অভিমত ব্যক্ত করেন তিনি। 

নিউজিল্যান্ড সফরের ব্যর্থতা নিয়ে ভেবে লাভ নেই  মুমিনুল
লঙ্কা সফরের আগে গণমাধ্যমের সাথে আলাপকালে টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ দল। দ্বিতীয় ওয়ানডে ছাড়া বাকি পাঁচ ম্যাচে প্রত্যাশিত প্রতিদ্বন্দ্বিতা গড়া যায়নি। ব্যাটসম্যানরা ছিলেন অফ ফর্মে, ভালো করতে পারেননি বোলাররাও। কিউই ব্যাটসম্যানরা নিজ দেশের কন্ডিশন কাজে লাগিয়ে সুযোগ পেলেই চড়াও হয়েছেন বাংলাদেশের বোলারদের ওপর।

শ্রীলঙ্কা সফরে ফরম্যাট ভিন্ন, তবে বোলারদের এই পারফরম্যান্স অবশ্যই একটু দুশ্চিন্তা জাগাচ্ছে। নিউজিল্যান্ড সফরের কোনো ফরম্যাটের দলে ছিলেন না বলেই হয়ত, মুমিনুল নিউজিল্যান্ডের ব্যর্থতা নিয়েও ভাবছেন না। টেস্ট অধিনায়কের কাছে নিউজিল্যান্ড সফরের ব্যর্থতা শুধুই অতীত কিংবা ইতিহাস।

Also Read – ‘শান্তরা পুরোপুরি প্রস্তুত কিন্তু মাঝেমধ্যে ফেইল করে’

বোলারদের ব্যর্থতার প্রশ্নে সাংবাদিকদের তিনি বলেন, ‘এখন যদি প্রশ্নটা আপনাকে ছুঁড়ে দেই, আপনার কী মনে হবে?’ পরক্ষণেই জানালেন, ‘আসলে নিউজিল্যান্ডে কী হয়েছে না হয়েছে, কে বাজে ফিল্ডিং করেছে, কে ভালো করেছে -সেটা নিয়ে চিন্তা করে লাভ নেই। এটা চলে গিয়েছে। আমরা ঐখান থেকে শিক্ষা নিতে পারি।’

শিক্ষা নিতে হলেও তো অন্তত ভাবতে হয়! ব্যর্থতার স্মরণিকা ছাড়া সেই ভাবনারও তো অবকাশ নেই। নিউজিল্যান্ডের কাছে টাইগারদের অসহায় আত্মসমর্পণ দেখে মনে হয়েছে অনেক বছর আগের সেই হামাগুড়ি দিতে থাকা বাংলাদেশের কথা। মুমিনুল নিকট অতীতের সব ব্যর্থতা ভুলে বোলারদের পাশেই দাঁড়ালেন।

তিনি বলেন, ‘আপনি বোলারদের যে কথাটা বললেন, আপনি যদি সর্বশেষ ৪-৫টা সিরিজ দেখেন; আমার কাছে মনে হয় আপনিও আমার সঙ্গে একমত হবেন… পেস বোলাররা খুবই ভালো করছে, এমনকি স্পিনাররাও। ঐ হিসেবে চিন্তা করলে আমি বোলারদের নিয়ে খুব খুশি।’



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: