পিএসএলের স্থগিত অংশের সূচি চূড়ান্ত


পিএসএলের স্থগিত অংশের সূচি চূড়ান্ত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরের অসমাপ্ত ম্যাচগুলোর সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত সূচি অনুযায়ী, ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ হওয়ার পরই শুরু হবে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগটি।

পিএসএলের স্থগিত অংশের সূচি চূড়ান্ত
আগামী জুনে সম্পন্ন হবে ষষ্ঠ পিএসএল। ফাইল ছবি

পিএসএলের স্থগিত অংশের খেলা শুরু হবে ১ জুন। গত ৯ এপ্রিল শুরু হয়েছে আইপিএলের ১৪তম আসর। জুনে তাই আইপিএলের ক্রিকেটাররা পিএসএল খেলার সুযোগ পাবেন। ভারতীয়রা পিএসএলে ও পাকিস্তানিরা আইপিএলে না খেললেও বাকি দেশগুলোর বড় তারকাদের অনেকেই দুই টুর্নামেন্টেই অংশ নিয়ে থাকেন।

ফেব্রুয়ারিতে স্বাস্থ্যবিধি মেনে মহাসমারোহে শুরু হয় এবারের পিএসএল। কিন্তু মার্চের প্রথম সপ্তাহে করোনার কারণে বড় ধাক্কা খেতে হয়। টুর্নামেন্ট চলাকালে পিএসএলে খেলা কয়েকজন ক্রিকেটারের দেহে ছোঁয়াচে এই ভাইরাসের উপস্থিতি মেলে। ফলে তড়িঘড়ি করে টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Also Read – অধিনায়কত্বের চাপ ‘হজম’ করা শিখে গিয়েছেন মুমিনুল

নতুন সূচি অনুযায়ী, ১ জুন লাহোর কালান্দার্স ও ইসলামাবাদ ইউনাইটেডের ম্যাচ দিয়ে টুর্নামেন্টের অসমাপ্ত অংশ শুরু হবে। ৫ ও ১২ জুন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়া ১৪ জুন পর্যন্ত বাকি দিনগুলোতে একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে ফ্লাডলাইটের আলোয়।

১৬ জুন কোয়ালিফায়ার, ১৭ জুন প্রথম এলিমিনেটর, ১৮ জুন দ্বিতীয় এলিমিনেটর এবং ২০ জুন ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে।

গত মৌসুমেও পিএসএলে পড়েছিল করোনার থাবা। ২০২০ সালের মার্চে করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করলে স্থগিত করা হয় পঞ্চম আসর৷ সেই স্থগিত আসর সম্পন্ন করা হয় নভেম্বরে৷ এবারও দুই ধাপে সম্পন্ন হচ্ছে লিগটি।

একনজরে পিএসএলের অসমাপ্ত অংশের চূড়ান্ত সূচি-

পিএসএলের স্থগিত অংশের সূচি চূড়ান্ত
পিএসএলের অসমাপ্ত অংশের চূড়ান্ত সূচি। ছবি : পিসিবি/পিএসএল





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: