latest

বাংলাদেশ সিরিজে দুই লঙ্কান ক্রিকেটারকে নিয়ে শঙ্কা


বাংলাদেশ সিরিজে দুই লঙ্কান ক্রিকেটারকে নিয়ে শঙ্কা

বাংলাদেশ সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কার দুই ক্রিকেটারকে নিয়ে শঙ্কা জেগেছে। চোটের কারণে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত ম্যাচ দুইটিতে তাদের খেলা অনিশ্চিত বলে জানিয়েছে লঙ্কান গণমাধ্যম।

বাংলাদেশ সিরিজে দুই লঙ্কান ক্রিকেটারকে নিয়ে শঙ্কা
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বপ্নের মত অভিষেক হয়েছিল নিসাঙ্কার। ফাইল ছবি

এই দুই ক্রিকেটার হলেন পাথুম নিসাঙ্কা ও লাসিথ এম্বুলদেনিয়া। বর্তমানে তারা ফিজিওর তত্ত্বাবধানে রয়েছেন। তবে বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে পড়ার শঙ্কা আছে প্রবলভাবে।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে অর্ধশতক হাঁকানো ইনিংসে চোট বাঁধান নিসাঙ্কা। উরুর স্ট্রেইনে আপাতত তিনি ব্যাট-বল থেকে দূরে। কবে মাঠে ফিরবেন তাও নিশ্চিত নয়। অন্তত ২১ এপ্রিলের আগে তাকে মাঠে পাওয়া যাচ্ছে না বলেই খবর। চতুর্থ লঙ্কান হিসেবে অভিষেক টেস্টে শতক হাঁকিয়ে হইচই ফেলে দেওয়া নিসাঙ্কা লঙ্কান টেস্ট দলে জায়গা পাকা করার স্বপ্ন দেখছিলেন। সেক্ষেত্রে বড় মঞ্চ হিসেবে কাজ করত বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট।

Also Read – ব্যাটিংয়ে কলকাতা, খেলছেন সাকিব

এম্বুলদেনিয়ার চোট অবশ্য নিসাঙ্কার মত এত গুরুতর নয়। তবে শঙ্কা আছে তাকে পাওয়ার বিষয়েও। তিনিও চোট বাঁধান অ্যান্টিগায় দ্বিতীয় টেস্টে, তবে ফিল্ডিং করার সময়। সোমবার (১২ এপ্রিল) এমআরআই স্ক্যান করার পর জানা যাবে, এই স্পিনার বাংলাদেশের বিপক্ষে খেলবেন কি না।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক প্রমোদ্যা উইক্রেমাসিংহে এক লঙ্কান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমাদের কিছু চোটজনিত সমস্যা রয়েছে। এম্বুলদেনিয়া ও নিসাঙ্কা চোট পেয়েছে। তাদের চোট কতটা গুরুতর তা দেখার জন্য ফিজিওর প্রতিবেদনের অপেক্ষায় আছি।’

ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টে খেলেননি অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে বাংলাদেশ সিরিজের দলে ফিরতে চলেছেন তিনি। তার আগে অবশ্য ফিটনেস পরীক্ষায় উতরাতে হবে। সোমবার বা মঙ্গলবার লঙ্কানরা তাদের টেস্ট স্কোয়াড ঘোষণা করতে পারে। আগামী ২১ এপ্রিল শুরু হবে স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *