প্রথম বলে উইকেট, তবু খরুচে সাকিব


প্রথম বলে উইকেট, তবু খরুচে সাকিব

আইপিএলের চতুর্দশ আসর খরুচে বোলিং দিয়ে শুরু করলেন সাকিব আল হাসান। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভার বল করলেও একটি চার ও তিনটি ছক্কা হজম করেছেন বাংলাদেশি তারকা। 

সাকিব কলকাতা আইপিএল
আইপিএল প্রত্যাবর্তনে নিজের প্রথম বলেই উইকেট শিকার করেন সাকিব। ছবি : বিসিসিআই

বল হাতে অবশ্য সাকিবের শুরুটা ছিল দারুণ। বাংলাদেশি অলরাউন্ডার আক্রমণে আসেন ইনিংসের তৃতীয় ওভারে। আগের ২ ওভারে ১ উইকেট হারিয়ে ১০ রান সংগ্রহ করেছে হায়দরাবাদ। সোকিব তার প্রথম বলেই বোল্ড করে বসেন ঋদ্ধিমান সাহাকে।

অবশ্য তাতে ঋদ্ধিমানেরও দায় আছে। কাট করতে গিয়ে বাইরের বলকে স্ট্যাম্প অবধি নিয়ে আসার কাজটা তিনিই করেছেন। সেই ওভারে সাকিব অল্পের জন্য মেডেন পাননি। পুরো ওভারে বিলি করেন ১ রান। ওভারের শেষ বলে সিঙ্গেলের ব্যবস্থা করেন জনি বেয়ারস্টো।

এক স্পেলেই সাকিব করেন মোটে ৩ ওভার। সাকিবের ৫ বল খেলে ১ রান করা বেয়ারস্টো পরের ওভারেই রূপ বদলান। প্রথম বলে ডট, দ্বিতীয় বলে ছক্কা, তৃতীয় বলে সিঙ্গেল। মনিশ পান্ডে স্ট্রাইকে এসে প্রথম বলে ডট, কিন্তু পরের বলে চার। শেষ বলে ১ রান নিয়ে এই ওভারে সাকিবের খরচকে বানান ১২ রান।

সপ্তম ওভারেও সাকিবকে হজম করতে হয় একটি ছক্কা। নিজের তৃতীয় ওভারে বিলি করেন ১০ রান। বেয়ারস্টো পাণ্ডে ভয়ঙ্কর হয়ে উঠলে সাকিব আর বল হাতে নেননি। ফের বল হাতে আসলেন ১৪তম ওভারে, অর্ধশতক হাঁকিয়ে বেয়ারস্টো বিদায় নেওয়ার পর। কিন্তু তখনো পড়লেন মনিশের তোপের মুখে।

নিজের শেষ ওভারে সাকিব বিলি করেন ১১ রান। মনিশ হাঁকান একটি ছক্কা। দুটি সিঙ্গেল নিয়েছেন আফগান অলরাউন্ডার ও সাকিবের অন্যতম বড় প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ নবী। সব মিলিয়ে ৪ ওভারে ৩৪ রান খরচ করেন ১ উইকেট নেওয়া সাকিব।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *