latest

আবারও জরিমানা গুনল দক্ষিণ আফ্রিকা


আবারও জরিমানা গুনল দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার দুর্দিনের যেন শেষই হচ্ছে না। ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারের পরে টি-টোয়েন্টি সিরিজও শুরু হয়েছে হার দিয়ে। হারের ক্ষত শুকানোর আগেই আবার জরিমানা গুনতে হচ্ছে প্রোটিয়া ক্রিকেটারদের। মন্থর গতির ওভারের জন্য জরিমানা করা হয়েছে তাদেরকে।

আবারও জরিমানা গুনল দক্ষিণ আফ্রিকা
হেনরিখ ক্লাসেন

জোহানেসবার্গে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাটিং করেছিল দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে তারা সংগ্রহ করেছিল ১৮৮ রান। বড় স্কোর গড়েও জয় অধরাই থেকে গিয়েছে প্রোটিয়াদের। মোহাম্মদ রিজওয়ানের দৃষ্টিদন্দন অর্ধশতক এবং ফাহিম আশরাফ, হাসান আলিদের বেপরোয়া ব্যাটিংয়ে এক বল হাতে রেখেই ম্যাচ জিতে যায় পাকিস্তান। ফলে সিরিজেও এগিয়ে গিয়েছে সফরকারীরা।

ম্যাচ হারের পরে আবার জরিমানাও গুনতে দক্ষিণ আফ্রিকানদের। কারণ নির্দিষ্ট সময়ের মধ্যে বোলিং শেষ করতে পারেনি দলটি। মন্থর গতির ওভাররেটের হিসাবে এক ওভার পিছিয়ে ছিল হেনরিখ ক্লাসেনের দল। নিজেদের ভুল স্বীকার করে নেন ক্লাসেন। ফলে কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। দক্ষিণ আফ্রিকা দলের সবাইকে মোট ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।

Also Read – সাকিবের প্রত্যাবর্তনের ম্যাচে কলকাতার রোমাঞ্চকর জয়

এর আগে ওয়ানডে সিরিজেও দক্ষিণ আফ্রিকাকে একই শাস্তির সম্মুখীন হতে হয়েছিল। টেম্বা বাভুমার নেতৃত্বে প্রথম ওয়ানডে ম্যাচে মন্থর গতির ওভাররেটের জন্য জরিমানার সাথে ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগে একটি পয়েন্টও হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি তারা হেরেছিল ২-১ ব্যবধানে।

উল্লেখ্য, চলমান টি-টোয়েন্টি সিরিজটি চার ম্যাচের। দ্বিতীয় ম্যাচটিও জোহানেসবার্গেই মাঠে গড়াবে সোমবার (১২ এপ্রিল)। সিরিজের পরবর্তী দুইটি ম্যাচ যথাক্রমে ১৪ এপ্রিল ও ১৬ এপ্রিল অনুষ্ঠিত হবে সেঞ্চুরিয়নে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *