মসজিদে সর্বোচ্চ ২০ জন নিয়ে ওয়াক্ত ও তারাবির নামাজ পড়া যাবে


করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ ও বিস্তাররোধে আগামী ১৪ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ ও তারাবির নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম মন্ত্রণালয়। আজ সোমবার এ সংক্রান্তে বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

 

মন্ত্রণালয়ের উপসচিব মো. সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে চার দফা নির্দেশনা দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশ নিতে পারবেন এবং রমজানে তারাবির নামাজে খতিব, ইমাম, হাফেজ, মুয়াজ্জিন ও খাদিমসহ সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জুমার নামাজে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা অংশ নেবেন। মুসল্লিদের পবিত্র রমজানে তিলাওয়াত ও জিকিরের মাধ্যমে মহান আল্লাহর রহমত ও বিপদ মুক্তির জন্য দোয়া করার অনুরোধ করা হলো। 

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদের পরিচালনা কমিটিকে উল্লিখিত নির্দেশনা বাস্তবায়ন করতে বলেছে ধর্ম মন্ত্রণালয়।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: