বল হাতে দুর্দান্ত সাকিব


আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন সাকিব আল হাসান। চার ওভার বোলিং করে ওভারপ্রতি গড়ে রান দিয়েছেন ছয়েরও কম। নিয়েছেন সূর্যকুমার যাদবের মূল্যবান উইকেটও।

বল হাতে দুর্দান্ত সাকিব

পাওয়ারপ্লেতে স্পিনারদের হাতে নতুন বল তুলে দেন অধিনায়ক ইয়ন মরগান। ভারতের হরভজন সিং ও বরুণ চক্রবর্ত্তী শুরু করেন।

Also Read – বোলিংয়ে কলকাতা, একাদশে আছেন সাকিব

ইনিংসের চতুর্থ ওভারে বল হাতে পান সাকিব আল হাসান। প্রথম ওভারে মাত্র চার রান দেন তিনি। চার বলে রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব দুইটি করে চারটি সিঙ্গেল নেন। দুইটি বল হয় ডট।

এরপর সপ্তম ওভারে ফের আক্রমণে আনা হয় সাকিবকে। দ্বিতীয় স্পেলে আক্রমণে এসে টানা তিন ওভার করেন সাকিব। সপ্তম ওভারে ছয় বলে ছয় রান দেন সাকিব। প্রতি বলেই হয় সিঙ্গেল।

অষ্টম ওভারে এম প্রাসিধ কৃষ্ণার বলে ঝড় তুলেন সূর্যকুমার যাদব। ঐ ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোরবোর্ডে যুক্ত হয় ১৬ রান। পরের ওভারে এসে রানের লাগাম ধরেন সাকিব। এই ওভারেও ছয় বলে ছয়টি সিঙ্গেল হয়।

ইনিংসের একাদশতম ও সাকিবের শেষ ওভারের দ্বিতীয় বলে চার হাঁকান সূর্যকুমার যাদব। যাদবের ব্যাটের কানায় লেগে বল চলে যায় বাউন্ডারিতে। পরের বলেই তার উইকেট নেন সাকিব।

সূর্যকুমার ডাউন দ্য উইকেটে এগিয়ে আসতে দেখে বলের লেংথও খানিকটা খাটো করেন সাকিব। সাকিবের ধীরগতির বলে উড়িয়ে মারার লোভ সামলাতে না পেরে বিদায় নেন সূর্যকুমার। হাওয়ায় ভাসতে থাকা বল জমা পড়ে শুভমান গিলের হাতে।  এ উইকেটের মাধ্যমে রোহিত-সূর্যকুমারের ৭৬ রানের জুটিও ভাঙে।

নিজের শেষ ওভারে সাকিব রান দেন ৭। চার ওভারে মাত্র ২৩ রান দিয়ে এক উইকেট নিয়ে বোলিংয়ের কোটা শেষ করেন সাকিব।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *