latest

তিরস্কৃত হলেন বিরাট কোহলি


সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে শ্বাসরুদ্ধকর এক জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম দুই ম্যাচই জিতে এখন শীর্ষে অবস্থান করছে তারা। কিন্তু অধিনায়ক বিরাট কোহলি আইপিএলের আচরণ বিধি ভঙ্গ করে হয়েছেন তিরস্কৃত। হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে এই ঘটনা ঘটে।

তিরস্কৃত হলেন বিরাট কোহলি
বিরাট কোহলি

এবারের আইপিএলে ব্যাঙ্গালোরের পক্ষে ইনিংস উদ্বোধন করছেন কোহলি। চেন্নাইয়ের মন্থর গতির উইকেটে হায়দরাবাদের বিপক্ষে ভালোই শুরু করেছিলেন অধিনায়ক। কিন্তু জেসন হোল্ডারের শিকারে পরিণত হন তিনি। দুর্দান্ত ক্যাচটি নেন বিজয় শঙ্কর। ইনিংসের ১৩তম ওভারে কোহলি আউট হন ২৯ বলে ৩৩ রান করে।

আউট হওয়ার পরে নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি কোহলি। ডাগআউটে পৌঁছে ক্ষোভ প্রকাশ করেন ব্যাট দিয়ে চেয়ারে আঘাত করে। এই ঘটনার ভিডিও মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এমন কাজ করে কোহলিও অবশ্য ছাড় পাননি। বড় শাস্তি না পেলেও তাকে তিরস্কৃত হতে হলো।

Also Read – শেষদিকের নাটকীয়তায় ব্যাঙ্গালোরের অবিশ্বাস্য জয়

আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২ ধারা অনুযায়ী কোহলিকে তিরস্কৃত করা হয়েছে। বেশ অল্পের ওপর দিয়েই গেল কোহলির শাস্তি। প্রায় একই অপরাধের জন্য ২০১৬ সালে গৌতম গম্ভীরকে তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছিল।

প্রসঙ্গত, চতুর্দশ আইপিএলের ষষ্ঠ ম্যাচে আগে ব্যাটিং করে ব্যাঙ্গালোর সংগ্রহ করে ১৪৯ রান। ৪১ ইনিংস পরে আইপিএলে অর্ধশতকের দেখা পেয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি করেন ৪১ বলে ৫৯ রান। হোল্ডার নিয়েছিলেন ৩টি উইকেট। রশিদ খান পান ২টি উইকেট।

জবাবে জয়ের পথেই ছিল হায়দরাবাদ। তবে শেষের দিকের নাটকীয়তায় ৬ রানের জয় পায় ব্যাঙ্গালোর। হায়দরাবাদ থামে ১৪৩ রানে। ডেভিড ওয়ার্নার করেন ৩৭ বলে ৫৪ রান। শাহবাজ আহমেদ ৩টি ও মোহাম্মদ সিরাজ ২টি উইকেট পান।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *