latest

কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করল টাইগাররা


কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করল টাইগাররা

অনেক জলঘোলার পর শ্রীলঙ্কা সফরে গিয়েছে বাংলাদেশ দল। মহামারীর ফাঁড়া কাটাতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রস্তুতি শুরুর আগে সম্পন্ন করতে হয়েছে কোয়ারেন্টিন। সফরকারী বহরে ভাইরাসের উপস্থিতি নেই- সবগুলো করোনা পরীক্ষায় নেগেটিভ সনদ নিয়ে বিষয়টি নিশ্চিত করার পর অনুশীলনে নেমেছে টাইগাররা। 

কোয়ারেন্টিন শেষে অনুশীলন শুরু করল টাইগাররা
এই মাঠেই অনুশীলন করছে বাংলাদেশ দল। ছবি : বিসিবি

৩ দিনের রুম কোয়ারেন্টিন শেষে শুরু হয়েছে আনুষ্ঠানিক অনুশীলন। বাংলাদেশ দল বর্তমানে অবস্থান করছে জেটউইং বিচ রিসোর্টে। সেখান থেকে ২০ মিনিটের দূরত্বে অবস্থিত একটি মাঠে শুরু হয় মুমিনুল হকের দলের অনুশীলন।

যদিও টাইগারদের জন্য খানিক ভোগান্তি ছিল শ্রীলঙ্কার গরম আবহাওয়া। বাংলাদেশের চেয়েও একটু বেশি গরম সাগরের কোলে থাকা দেশ শ্রীলঙ্কায়। গরমের কারণে প্রথম অনুশীলনের দিন মুসলিম ক্রিকেটাররা রোজা রাখতে পারেননি। তবে রমজানের প্রথম দিন রোজা রেখেছিলেন ক্রিকেটার-স্টাফ সবাই।

Also Read – উইজডেনের চোখে গত দশক সেরা ক্রিকেটার কোহলি

অনুশীলন শেষে বাংলাদেশ দল নিজেদের মধ্যে দুটি দলে ভাগ হয়ে খেলবে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ। কাতুনায়েকেতে প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৭ ও ১৮ এপ্রিল। ২১ এপ্রিল শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৯ এপ্রিল। দুই টেস্টের ভেন্যুই ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

করোনার কারণে প্রস্তুতিতে অন্যান্যবারের মত এবার স্থানীয়দের সহযোগিতা পাবে না টাইগাররা। তাই নিজেদের ঝালাই করে নিতে বড় বহর নেওয়া হয়েছে লঙ্কায়। প্রস্তুতি ও প্রস্তুতি ম্যাচ শেষে ঘোষণা করা হবে শ্রীলঙ্কা সিরিজের চূড়ান্ত স্কোয়াড।

একনজরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: