দুই সপ্তাহ পিছিয়ে গেল সৌরভের ভাগ্য পরীক্ষা


দুই সপ্তাহ পিছিয়ে গেল সৌরভের ভাগ্য পরীক্ষা

বিসিসিআইয়ের সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলির ভাগ্য পরীক্ষার রায় আরও দুই সপ্তাহ পেছাল। ভারতের সুপ্রিম কোর্টের বিচারপতি নাগেশওয়ারা রাও ও বিনীত স্মরণ গঠিত বেঞ্চ সৌরভদের আবেদনের প্রেক্ষিতে মামলা দুই সপ্তাহের জন্য স্থগিত করেছে। 

সৌরভের হার্টে '৩' ব্লক
আইন অনুযায়ী বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভের দায়িত্বের মেয়াদ শেষ। ফাইল ছবি

ভারতের সুপ্রিম কোর্টের বিচারপতি আরএম লোধা কমিটির সুপারিশ অনুযায়ী, দেশটির ক্রিকেটে কোনো ব্যক্তি ৩ বছরের বেশি টানা দায়িত্বে থাকতে পারবেন না। বিসিসিআই প্রধানের দায়িত্ব নেওয়ার আগে সৌরভ দীর্ঘদিন সামলেছেন সিএবির দায়িত্ব। সেই হিসেবে তিনি ১০ মাসের বেশি বিসিসিআই সভাপতি পদে থাকতে পারতেন না।

নিয়ম অনুযায়ী- টানা তিন বছর ক্রিকেটীয় সংস্থার সাথে যুক্ত থাকার পর ৩ বছর ‘কুলিং অফ’ বা বিরতিতে যেতে হবে। বিসিসিআই প্রধানের আসনে বসার আগে সৌরভ ছিলেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রধান। সেই দায়িত্ব গ্রহণের সময় অনুযায়ী বিসিসিআইর সভাপতি হিসেবে ১০ মাস কাজ করতেই ক্রিকেট প্রশাসক হিসেবে তার ৩ বছর পূর্ণ হয়েছে।

Also Read – বোলিংয়ে রাজস্থান, খেলছেন মুস্তাফিজ

শুধু সৌরভই নন, সচিব জয় শাহ ও যুগ্ম সচিব জয়েশ জর্জও এখন কুলিং অফে থাকার কথা। সৌরভ-জয়রা নিজেদের দায়িত্বের স্থায়িত্ব বাড়াতে চেষ্টা করে যাচ্ছেন গত বছর থেকে। তাদের আবেদনের প্রেক্ষিতে গত বছরেই এর মীমাংসা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সব কার্যক্রম বাধাগ্রস্ত হলে তাদেরকেই দায়িত্ব চালিয়ে যেতে বলা হয়। পেছাতে পেছাতে সেই শুনানি হওয়ার কথা ছিল বৃহস্পতিবার।

তবে বৃহস্পতিবারও (১৫ এপ্রিল) সৌরভ-জয়দের ভবিষ্যৎ নির্ধারণী রায় ঘোষণা করা হয়নি। অনেক জল্পনাকল্পনার জন্ম দিলেও তা পিছিয়ে গেল আরও দুই সপ্তাহ। যদিও শুরু থেকেই এই মামলাকে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ বলে আখ্যা দিয়েছেন বিচারপতিরা।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *