রাজস্থানের জার্সিতে মুস্তাফিজের দুর্দান্ত বোলিং


রাজস্থানের জার্সিতে মুস্তাফিজের দুর্দান্ত বোলিং

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের সপ্তম ম্যাচে রাজস্থান রয়্যালসের হয়ে বল হাতে আলো ছড়িয়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। ভাগ্য পক্ষে না থাকায় প্রথম ম্যাচে উইকেটের দেখা না পেলেও দ্বিতীয় ম্যাচে শুরুতেই দিল্লীর লাইনআপে আঘাত হানেন মুস্তাফিজ।

মুস্তাফিজ রাজস্থান দিল্লী আইপিএল
বল হাতে নিয়েই উইকেটের দেখা পান মুস্তাফিজ। ছবি : আইপিএল

টস জিতে ফিল্ডিং করতে নামা রাজস্থানের পক্ষে মুস্তাফিজ নিজের প্রথম ওভার বোলিং করতে আসেন ৭ম ওভারে। তার আগেই দিল্লী হারায় ৩ উইকেট। মুস্তাফিজ শিকার করেন চতুর্থ উইকেট।

মুস্তাফিজের করা ওভারের প্রথম বলে এক রান নেন প্রতিপক্ষ অধিনায়ক রিশভ পান্ট। স্ট্রাইকে এসে রানের দেখা পাচ্ছিলেন না মার্কাস স্টয়নিস। ওভারের শেষ বলে ক্যাচ তুলে দেন বাটলারের হাতে।

Also Read – হাসপাতালে ভর্তি আকরাম খান

১২তম ওভারে আবারও বল হাতে নেন মুস্তাফিজ। সেই ওভারে তিনি বলি করেন ৮ রান। অর্থাৎ, ২ ওভার শেষে মুস্তাফিজের খরচ ছিল মাত্র ৯ রান। ওভারের শেষ বলে চার হজম করলেও বল হাতে দ্যুতি ছড়ান মুস্তাফিজ।

মুস্তাফিজের ওভার স্লগ ওভারের জন্য বাকি রেখেছিলেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন। ১৭তম ওভারে আবারও আক্রমনে আনেন মুস্তাফিজকে। সেই ওভারেই মুস্তাফিজ বেশি রান খরচ করেননি। প্রথম বলে চার হজম করলেও মোট ৮ রান দেন এই ওভারে। ৩ ওভারে খরচ করেন ১৭ রান।

১৯তম ওভারে আবারও বল হাতে নিয়ে প্রথম ওভারেই চার হজম করেন মুস্তাফিজ। স্লগ ওভারে ব্যাটসম্যানরা সাধ্য অনুযায়ী চড়াও হবেন- এটা অবশ্য অপ্রত্যাশিত ছিল না। তবে এই কঠিন সময়েও শিকার করেন আরেকটি উইকেট। আগের বলে চার মারা টম কারানকে (১৬ বলে ২১) বোল্ড করেন দারুণ এক ডেলিভারিতে।

অবশ্য রান বাড়ানোর তাড়নায় রবিচন্দ্রন অশ্বিন এসেই চার হাঁকান মুস্তাফিজকে। দৃষ্টিনন্দন চতুর্থ বলে ব্যাটই লাগাতে পারেননি অশ্বিন। পঞ্চম বলে দৌড়ে নেন ২ রান। একটি ওয়াইডের পর ষষ্ঠ বলে দুই রান নেওয়ার চেষ্টা করছিলেন অশ্বিন, তবে এক রান নিয়ে রান আউট হন সাঞ্জুর দক্ষতায়। শেষ ওভারে মুস্তাফিজ খরচ করেন ১২ রান।

৪ ওভার বল করে ২৯ রানের খরচায় ২ উইকেট শিকার করেন মুস্তাফিজ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *