latest

সিটি স্ক্যান করতে এভারকেয়ারে খালেদা জিয়া


স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা আক্রান্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সিটি স্ক্যান করাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা ফিরোজা থেকে তাকে এভারকেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার সঙ্গে আছেন ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ডা. মো. আল মামুন।

আরও পড়ুন- খালেদা জিয়ার দ্রুত সিটি স্ক্যান করাতে হবে: ব্যক্তিগত চিকিৎসক

রাত পৌনে ১০টায় বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে এ তথ্য জানান।

এর আগে, বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেল ৫টায় খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক টিমের প্রধান এফ এম সিদ্দিকী গণমাধ্যমকে বলেন, ‘ম্যাডামের আজ সেভেন ডে (করোনা সংক্রমণের সপ্তম দিন)। কোভিডের পরিভাষায় ম্যাডাম এখন দ্বিতীয় সপ্তাহে এন্ট্রি হচ্ছেন। আমি আগেও বলেছি, কোভিডের প্রথম ও দ্বিতীয় সপ্তাহের মধ্যে কিছু পার্থক্য আছে। কোভিডের যত সাবধানতা, জটিলতাগুলো সাধারণত সেকেন্ড উইকে হয়। সেজন্য আমরা আরেকটু সাবধানতা অবলম্বন করতে চাই।’

তিনি আরও বলেন, ‘উনার সব পরীক্ষা করা হয়েছে। শুধু সিটি স্ক্যানটা করানো হয়নি। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে খুব দ্রুততম সময়ের মধ্যেই সিটি স্ক্যান করিয়ে ফেলব। এছাড়া তার বায়ো কেমিক্যাল প্যারামিটারস, ফিজিক্যাল স্ট্যাটাস, অক্সিজেন স্যাচুরেশন, অ্যাপেটাইট, পালস, ব্লাড সার্কুলেশনসহ বাকি সব কিছু মিলিয়ে তিনি মোটামুটি ভালো আছেন।’

ওই সময় অবশ্য জানতে চাইলেও এফ এম সিদ্দিকী জানাননি, খালেদা জিয়ার সিটি স্ক্যান কোথায় করানো হবে। রাত সাড়ে ৯টার দিকে জানা গেল, তিনি এভারকেয়ারেই সিটি স্ক্যান করাচ্ছেন।

সারাবাংলা/এজেড/টিআর





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *