‘পয়লাতে পয়লা, এইতো চাই’


আইপিএলের এই আসরে ডেভিড মিলার এবং ক্রিস মরিসের ব্যাটিং তাণ্ডবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে প্রথম জয় পেয়েছে রাজস্তান রয়্যালস। এই ম্যাচে বল হাতেও বেশ সফল ছিলেন বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

আগের ম্যাচে বল হাতে নিষ্প্রভ ছিলেন মুস্তাফিজ। আর্চার এবং স্টোকসের অনুপস্থিতিতে দ্বিতীয় ম্যাচেও সুযোগ মেলে এই বাঁহাতি পেসারের। তবে এদিন বল হাতে নিজের ভেলকি দেখিয়েছেন মুস্তাফিজ। পাওয়ার-প্লে শেষেই নিজের প্রথম ওভার করতে আসেন তিনি। ওই ওভারেই একের পর এক স্লোয়ার দেন মুস্তাফিজ। নিজের প্রথম উইকেটটিও নেন ওই ওভারেই।

ওভারের পঞ্চম বলে মুস্তাফিজের স্লোয়ার বুঝতে না পেরে ব্যাটে লেগে বল হাওয়ায় উড়লে সেটি ধরেন জস বাটলার। প্রথম উইকেট পাবার পরই বাংলায় টুইট করে রাজস্থান রয়্যালস। তাঁদের টুইটে লিখেন,

“পয়লা তে পয়লা, এই তো চাই।”

দিল্লির বিপক্ষে নিজের দ্বিতীয় উইকেটটি নেন নিজের চতুর্থ ওভারে। শেষ ওভারের দ্বিতীয় বলে টম কারানের স্ট্যাম্প ভাঙেন এই কাটার মাস্টার। রাজস্থানের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিল্লিকে ১৪৭ রানে বেঁধে দিলেও ওই ম্যাচ জিততে অনেক বেগ পোহাতে হয় রাজস্থান রয়্যালসকে। দলীয় ৪২ রানেই পাঁচ উইকেট পড়লে সেখান থেকে ম্যাচ ফেরা কঠিন হয়ে পড়ে রাজস্থানের জন্য।

হারতে যাওয়া ম্যাচে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই আসরের সবচেয়ে দামি ক্রিকেটার ক্রিস মরিস। ১৬ ওভারে দলীয় ১০৪ রানে মিলারকে হারালে ম্যাচ ততক্ষণে আরও কঠিন হয়ে পড়ে রাজস্থানের জন্য। তবে শেষদিকে মরিসের ১৮ বলে ৩৬ রানের বদৌলতে দুই বল বাকি থাকতেই তিন উইকেটের জয় তুলে নেয় রাজস্থান।

ম্যাচ শেষে দলকে অভিনন্দন জানাতে ভুলেননি মুস্তাফিজ। সেই সাথে অভিনন্দন জানান ক্রিস মরিসকেও।

The post ‘পয়লাতে পয়লা, এইতো চাই’ appeared first on বিডিক্রিকটাইম.





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *