‘১২’ সপ্তাহের জন্য মাঠের বাইরে স্টোকস, লাগবে অস্ত্রোপচার


‘১২’ সপ্তাহের জন্য মাঠের বাইরে স্টোকস, লাগবে অস্ত্রোপচার

চোটের কারণে আইপিএল থেকে ছিটকে পড়া বেন স্টোকসের পুরো আসরেই রাজস্থান রয়্যালসের সাথে থাকার কথা ছিল। তবে তা আর হচ্ছে না। পরীক্ষানিরীক্ষার পর জানা গেছে, গুরুতর এই চোট সারাতে লাগবে অস্ত্রোপচার।

আইপিএলে এবার স্টোকসকে নিয়ে শঙ্কা
৩ মাস ক্রিকেট থেকে দূরে থাকতে হবে স্টোকসকে। ফাইল ছবি

পাঞ্জাব কিংসের বিপক্ষে আসরে রাজস্থানের প্রথম এচে ম্যাচে লং অনে ফিল্ডিং করার সময়ে ক্রিস গেইলের ক্যাচ ধরতে গিয়ে ডাইভ দিয়েছিলেন স্টোকস। সেই ক্যাচ ধরার প্রচেষ্টাতেই বাম হাতে চোট পান তিনি। যদিও সেই ম্যাচে খেলা চালিয়ে গিয়েছিলেন তিনি। চোট পাওয়ার আগে এক ওভার বোলিং করে ১২ রান দিয়েছিলেন। চোটের পর করেননি আর কোনো ওভার।

ম্যাচের পর জানা যায়, স্টোকসের আর এই আসরে খেলা হবে না। তবে রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ জানিয়েছিল, দলকে উৎসাহ দিতে পুরো আসরজুড়ে দলের সাথেই থাকবেন স্টোকস। এবার জানা গেল, তাও সম্ভব নয়।

Also Read – আরও ‘১০০’ বার খেললেও মরিসকে স্ট্রাইক দিতেন না স্যামসন

স্টোকসকে চোট সারাতে যেতে হবে শল্যবিদের ছুরির নিচে। আগামী সোমবার (১৯ এপ্রিল) তার চোট পাওয়া হাতে অস্ত্রোপচার করা হবে। এজন্য রাজস্থান রয়্যালসের সঙ্গ ছেড়ে তাকে ছুটতে হবে নিজ দেশের লিডস শহরে। বিষয়টি নিশ্চিত করেছে ইসিবি।

বৃহস্পতিবার পুনরায় এক্সরে ও সিটি স্ক্যান করে জানা গেছে, স্টোকসের বাম হাতের তর্জনীতে চিড় ধরেছে। অস্ত্রোপচারের জন্য শনিবার (১৭ এপ্রিল) তিনি ভারত ছাড়বেন। ১২ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বলে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ, এবং শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের দুই সিরিজ খেলতে পারবেন না। আগস্ট সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ইংলিশরা। তার আগে অবশ্য সেরে উঠবেন স্টোকস।

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *