‘ফলস পজিটিভ’ নরকিয়া, আইসোলেশন থেকে মুক্তি


‘ফলস পজিটিভ’ নরকিয়া, আইসোলেশন থেকে মুক্তি

আবারও ফলস পজিটিভের বিভ্রান্তি ক্রিকেট দুনিয়ায়। আইপিএল খেলতে গত ৬ এপ্রিল ভারতে পা রাখেন প্রোটিয়া ক্রিকেটার অ্যানরিখ নরকিয়া। কিন্তু কোয়ারেন্টিন শেষ করে দলের সাথে যোগ দিতে পারেননি, ‘ফলস পজিটিভ’ হওয়ার কারণে। 

'ফলস পজিটিভ' নরকিয়া, আইসোলেশন থেকে মুক্তি ফ
একবার করোনা পজিটিভ হওয়ায় ৩ দিন আইসোলেশনে থাকতে হয়েছে নরকিয়াকে। ফাইল ছবি

গত ১৩ এপ্রিল শেষ হওয়ার কথা নরকিয়ার কোয়ারেন্টিন। সতীর্থ কাগিসো রাবাদার সাথে দলের সাথে যোগ দেবেন, এমন সময় জানতে পারেন- কোয়ারেন্টিনকালে সর্বশেষ করোনা টেস্টে পজিটিভ হয়েছেন তিনি।

স্বভাবতই রাবাদার সাথে কোয়ারেন্টিন থেকে মুক্তি মিলেনি। রাবাদা যখন দলের সর্বশেষ ম্যাচ খেলছেন, নরকিয়া তখনও আইসোলেশনে। অবশেষে জানা গেল, নরকিয়া করোনা আক্রান্ত ছিলেন না। পিসিআর টেস্টের ভুলে তাকে পজিটিভ দেখিয়েছে নমুনা পরীক্ষার ফলাফল।

Also Read – শাহরুখের ‘৩’ রানের আক্ষেপ, মঈনদের কাছে ধরাশায়ী পাঞ্জাব

আইসোলেশনে ৩ বার রাবাদার করোনা পরীক্ষা করা হয়। ১ বার পজিটিভ এলেও পরের ৩ বারই পিসিআর টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। এতে স্পষ্ট হয়েছে ফলস পজিটিভের বিষয়টি। আইপিএলের কোভিড প্রটোকল অনুযায়ী এখন তার খেলায় অংশ নিতে বাধা নেই। তাই দলের সাথে বায়োবাবলে যোগ দিয়েছেন প্রোটিয়া পেসার।

বিষয়টি নিশ্চিত করে এক টুইট বার্তায় জানায়, ‘আমাদের দক্ষিণ আফ্রিকান সুপারস্টার এখন কোয়ারেন্টিন থেকে মুক্ত। করোনার ফলস পজিটিভ ফলাফলের পর এক টানা ৩ বার তার নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। এখন আমাদের জৈব সুরক্ষা বলয়ের অংশ সে। তাকে মাঠে দেখতে তর সইছে না।’





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *