বাংলাদেশ সিরিজকে ‘না’ চামিরার


বাংলাদেশ সিরিজকে ‘না’ চামিরার

২০১৫ সালে অভিষেকের পর শ্রীলঙ্কার হয়ে খেলেছেন ১১টি টেস্ট। সাম্প্রতিক সময়ে টেস্টে নিয়মিত মুখও হয়ে উঠছিলেন। তবে এরই মাঝে বিরতি চেয়ে বসলেন দুশমন্থ চামিরা। বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার আসন্ন টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন তিনি। 

বাংলাদেশ সিরিজকে 'না' দুশমন্থ চামিরার
দুশমন্থ চামিরা। ফাইল ছবি

আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই দুই ম্যাচ দিয়েই এবারের মত শেষ হবে চ্যাম্পিয়নশিপে দুই দলের যাত্রা। শ্রীলঙ্কা ও বাংলাদেশ দুই দলই তাই সাফল্য দিয়ে শেষটা রাঙাতে মুখিয়ে আছে।

তবে চামিরা জানিয়েছেন, এই সিরিজে খেলবেন না তিনি। ইতোমধ্যে ব্যক্তিগত কারণে ছুটি চেয়ে বোর্ডের কাছে আবেদনও করেছেন। লঙ্কান সংবাদমাধ্যম জানিয়েছে, চামিরার স্ত্রী দিলরুকশি চামিরা সন্তানসম্ভবা। সন্তানের আগমনের ক্ষণে পরিবারের কাছে থাকতে চাইছেন চামিরা। তাই ক্রিকেট থেকে এই পেসারের সাময়িক বিরতি।

Also Read – ‘ফলস পজিটিভ’ নরকিয়া, আইসোলেশন থেকে মুক্তি

বাংলাদেশ সিরিজকে সামনে রেখে এখনও স্কোয়াড ঘোষণা করেনি এসএলসি। তবে স্কোয়াড ইতোমধ্যে প্রায় চূড়ান্ত হয়ে গেছে। অধিনায়ক দিমুথ করুনারত্নের সাথে ইতোমধ্যে দল গঠন নিয়ে বৈঠক করেছেন প্রধান কোচ মিকি আর্থার ও ক্রিকেট কমিটির প্রধান প্রখ্যাত কোচ টম মুডি। আগামী ২-১ দিনের মধ্যেই লঙ্কানদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হতে পারে।

শ্রীলঙ্কার স্কোয়াডে প্রথমবারের মত ডাক পেতে পারেন প্রবীণ জয়াউইকরামা। ২২ বছর বয়সী এই স্পিনারকে ইঞ্জুরিতে ভোগা লাসিথ এম্বুলদেনিয়ার বিকল্প হিসেবে ভাবা হচ্ছে।

শ্রীলঙ্কার সম্ভাব্য স্কোয়াড : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), দাসুন শানাকা, পাথুম নিসাঙ্কা, ওশাদা ফার্নান্দো, লাহিরু থিরিমান্নে, দীনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান ডিকওয়েলা, রোশেন সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরাঙ্গা লাকমল, আসিথা ফার্নান্দো ও প্রবীণ জয়াউইকরামা।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *