ভারত সফর নিয়ে দুশ্চিন্তা কাটল পাকিস্তান ক্রিকেটারদের


ভারত সফর নিয়ে দুশ্চিন্তা কাটল পাকিস্তান ক্রিকেটারদের

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান ক্রিকেটারদের ভিসা নিশ্চয়তা চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শেষ পর্যন্ত বাবর আজমদের, কোহলিদের দেশে যেতে আর কোন বাঁধা থাকল না।

ভারতে যেতে আর সমস্যা রইলো না বাবরদের। ছবিঃ এএফপি

এমনিতেই পাকিস্তান এবং ভারতের রাজনৈতিক দ্বন্দ্ব লেগেই থাকে। রাজনৈতিক দ্বন্দ্বের জের ধরেই বহু বছর ধরে দুই দলের মধ্যে কোন দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন হচ্ছে না। একমাত্র আইসিসির কোন টুর্নামেন্ট ছাড়া বিগত কয়েক বছর ধরে কেউই কারো বিপক্ষে খেলেনি। দুই দেশের রাজনৈতিক বৈরির পাশাপাশি রয়েছে দর্শকদের মধ্যে উত্তাপ, ক্ষোভও।

এই বছর ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাজনৈতিক অস্থিরতার কারণে ভারত সফরে আসা এক প্রকার অসম্ভবই ছিল পাকিস্তান ক্রিকেটারদের জন্য। যে কারণে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বিসিসিআইকে আল্টিমেটাম দেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পাকিস্তান ক্রিকেটারদের ভারত সফরের ভিসা নিশ্চয়তা নিয়ে।

Also Read – দর্শক না থাকলেও সাংবাদিক থাকছে শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজে

পরবর্তীতে আইসিসি জানায় অতি দ্রুতই এই সমস্যার সমাধান দিবে তাঁরা। অবশেষে পাকিস্তান ক্রিকেটারদের ভারত সফরে যেতে আর কোন বাঁধা রইলো না। বিসিসিআইয়ের একটি বৈঠকে পাকিস্তান ক্রিকেটার, কোচিং স্টাফদের ভিসা দেওয়ার ব্যাপারে নিশ্চয়তা দেওয়া হয়। বৈঠকে জানানো হয় পাকিস্তান ক্রিকেটারদের ভিসা দিতে রাজি রয়েছে ভারত সরকার।

ভারত সরকার পাকিস্তান ক্রিকেটারদের ভিসা দিতে রাজি হলেও সীমানা পার হয়ে ভারতে পাকিস্তান ক্রিকেট দলের সমর্থকরা আসতে পারবেন কি না এই ব্যাপারে এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাবে বলে জানিয়েছে বিসিসিআই।

এদিকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ‘৯’ টি ভেন্যু নির্ধারণ করেছে বিসিসিআই। টুর্নামেন্টটির ফাইনাল ম্যাচ আয়োজন করা হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এটি ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে- দিল্লি, মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, কলকাতা ও লাকনউ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: