ধাওয়ানে ম্লান পাঞ্জাবের ‘১২২’ রানের উদ্বোধনী জুটি


ধাওয়ানে ম্লান পাঞ্জাবের ‘১২২’ রানের উদ্বোধনী জুটি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের একাদশ ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়েছে দিল্লী ক্যাপিটালস। তৃতীয় ম্যাচে এটি দিল্লীর দ্বিতীয় জয়, অন্যদিকে সমানসংখ্যক ম্যাচে পাঞ্জাবের দ্বিতীয় পরাজয়।

ধাওয়ানে ম্লান পাঞ্জাবের '১২২' রানের উদ্বোধনী জুটি
১২২ রানের জুটির পরও দলকে জেতাতে পারলেন না রাহুল-আগারওয়াল। ছবি : আইপিএল

রবিবার (১৮ এপ্রিল) মুম্বাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে পাঞ্জাব। দলের পক্ষে অর্ধশতক হাঁকান দুই ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল।

রাহুল ও আগারওয়াল মিলে উদ্বোধনী জুটিতে দলকে এনে দেন ১২২ রান। ৭টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়ে ৩৬ বলে ৬৯ রান করে সাজঘরে ফেরেন মায়াঙ্ক। দলীয় ১৪১ রানে তাকে অনুসরণ করেন ৫১ বলে ৭টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে ৬১ রান করা রাহুলও।

Also Read – হাসপাতালে ভর্তি মুরালিধরন

শেষদিকে দীপক হুদার ১৩ বলে অপরাজিত ২২ ও শাহরুখ খানের ৫ বলে অপরাজিত ১৫ রানের ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে পাঞ্জাব।

পাহাড় টপকানোর ম্যাচে ধাওয়ানের '৮' রানের আক্ষেপ
৮ রানের জন্য শতকের দেখা পাননি ধাওয়ান। ছবি : আইপিএল

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাবকে ঝড়ো শুরু এনে দেন দুই ওপেনার শিখর ধাওয়ান ও পৃথ্বী শাও। ৩টি চার ও ২টি ছক্কা হাঁকানো পৃথ্বী ১৭ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন। স্টিভ স্মিথ ১২ বলে ৯ ও অধিনায়ক রিশভ পান্ট ১৬ বলে ১৫ রান করে সাজঘরে ফিরলেও দল চাপে পড়েনি ধাওয়ানের ৯২ রানের ইনিংসে; ৪৯ বল মোকাবেলায় যে ইনিংসে ছিল ১৩টি চার ও ২টি ছক্কা।

শেষদিকে মার্কাস স্টয়নিসের ১৩ বলে ২৭ ও ললিত যাদবের ৬ বলে ১২ রানের ইনিংস দলের জয় নিশ্চিত করে ৬ উইকেট ও ১০ বল হাতে রেখেই। ধাওয়ানই পেয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর 

টস : দিল্লী ক্যাপিটালস

পাঞ্জাব কিংস : ১৯৫/৪ (২০ ওভার)
আগারওয়াল ৬৯, রাহুল ৬১
আভেশ ৩৩/১, লুকমান ৩২/১

দিল্লী ক্যাপিটালস : ১৯৮/৪ (১৮.২ ওভার)
ধাওয়ান ৯২, পৃথ্বী ৩২, স্টয়নিস ২৭*
জাই ৪১/২, আরশদ্বীপ ২২/১

ফল : দিল্লী ক্যাপিটালস ৬ উইকেটে জয়ী।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *