latest

চেন্নাইয়ের বিপক্ষেও দুর্দান্ত মুস্তাফিজ, রাজস্থানের লক্ষ্য ‘১৮৯’


চেন্নাইয়ের বিপক্ষেও দুর্দান্ত মুস্তাফিজ, রাজস্থানের লক্ষ্য ‘১৮৯’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের দ্বাদশ ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস। ম্যাচে টস জিতে প্রথমে বল করতে নামা রাজস্থানের সামনে লক্ষ্য ১৮৯ রান।

মুস্তাফিজ আইপিএল রাজস্থান
দলকে প্রথম উইকেটের খোঁজ পাইয়ে দেন মুস্তাফিজ। ছবি : আইপিএল

আগের ম্যাচের মত এই ম্যাচেও বল হাতে শুভসূচনা করেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। ইনিংসের চতুর্থ ওভারে তার হাতে বল তুলে দেন অধিনায়ক স্যাঞ্জু স্যামসন।

নিজের প্রথম ওভারেই দলকে উইকেটের খোঁজ পাইয়ে দেন বাংলাদেশি পেসার। মাত্র ৩ রানের খরচায় ঐ ওভারে শিকার করেন চেন্নাইয়ের ওপেনার রুটুরাজ গাইকোয়াদের উইকেট। মুস্তাফিজের বলে শিভম দুবের হাতে ক্যাচ তুলে দেন গাইকোয়াদ (১৩ বলে ১০ রান)।

স্যামসন আবারও মুস্তাফিজকে আক্রমণে আনেন সপ্তম ওভারে। মুস্তাফিজের তৈরি করা চাপ কাজে লাগিয়ে রাজস্থান ততক্ষণে আরও একটি উইকেট শিকার করেছে। ক্রিজে থাকা মঈন আলী মুস্তাফিজের ওপর কিছুটা চড়াও হন। নিজের দ্বিতীয় ওভারে মুস্তাফিজ খরচ করেন ১৩ রান, দুটি ওয়াইডসহ।

মুস্তাফিজ নিজের তৃতীয় ওভার বল করেন ইনিংসের ১৬তম ওভারে। ওভারের ৫ বল মোকাবেলা করেছেন চেন্নাই দলপতি মহেন্দ্র সিং ধোনি, এক বল রবীন্দ্র জাদেজা। মুস্তাফিজকে বড় কোনো শট হাঁকাতে পারেননি ধোনি, বরং অল্পের জন্য একটি ক্যাচ মুস্তাফিজের হাতে ধরা দেয়নি। ধোনি-জাদেজা মিলে সেই ওভারে নেন ৬ রান।

৩ ওভারে ২২ রান দেওয়া মুস্তাফিজ নিজের শেষ ওভার করেন ইনিংসের শেষ ওভারে। প্রথম বলেই স্যামসন ও মুস্তাফিজ মিলে রান আউট করেন স্যাম কারানকে। চতুর্থ বলে মুস্তাফিজ রান আউট করেন শার্দূল ঠাকুরকে। শেষ বলে অবশ্য ডোয়াইন ব্রাভো ছক্কা হাঁকান মুস্তাফিজকে। এই ওভারে ১৫ রান নেয় চেন্নাই। স্লগ ওভারে ২ ওভার বল করে মুস্তাফিজ ৪ ওভারে খরচ করেন ৩৭ রান।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে চেন্নাইয়ের সংগ্রহ দাঁড়িয়েছে ১৮৮ রান। জয়ের জন্য মুস্তাফিজদের করতে হবে ১৮৯ রান। চেন্নাইয়ের পক্ষে ফাফ ডু প্লেসিস ১৭ বলে ৩৩, মঈন আলী ২০ বলে ২৬, আম্বাতি রাইডু ১৭ বলে ২৭, সুরেশ রায়না ১৫ বলে ১৮ ও মহেন্দ্র সিং ধোনি ১৭ বলে ১৮ রান করেন। চেতন সাকারিয়া তিনটি ও ক্রিস মরিস দুটি উইকেট শিকার করেন। বোলিং কোটা পূর্ণ করে সাকারিয়া ৩৬ ও মরিস ৩৩ রান বিলি করেন।

সংক্ষিপ্ত স্কোর 

টস : রাজস্থান রয়্যালস

চেন্নাই সুপার কিংস : ১৮৮/৯ (২০ ওভার)
ডু প্লেসিস ৩৩, রাইডু ২৭, মঈন ২৬
সাকারিয়া ৩৬/৩, মরিস ৩৩/২, মুস্তাফিজ ৩৭/১

জয়ের জন্য রাজস্থান রয়্যালসের প্রয়োজন ১৮৯ রান।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *