latest

অ্যাঞ্জিওপ্লাস্টির পর হাসপাতাল ছাড়লেন মুরালিধরন


অ্যাঞ্জিওপ্লাস্টির পর হাসপাতাল ছাড়লেন মুরালিধরন

হাসপাতালে ভর্তি এক দিনের মাথায়ই ছাড়া পেয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেট কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। হৃদরোগের কারণে রবিবার (১৮ এপ্রিল) হাসপাতালে ভর্তি হওয়ার পর চিকিৎসা শেষে সোমবার (১৯ এপ্রিল) তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

সানরাইজার্স হায়দরাবাদের সাথে কাজ চালিয়ে যেতে বাধা নেই মুত্তিয়া মুরালিধরনের। ফাইল ছবি

তবে হার্টের ব্লক সারাতে অ্যাঞ্জিওপ্লাস্টি করাতে হয়েছে মুরালিকে। একটি স্টেন্ট বসানোর পর সোমবার তার অবস্থা স্থিতিশীল দেখে হাসপাতাল থেকে চলে যাওয়ার পরামর্শ দেন। আশা করা হচ্ছে, হাসপাতাল ছেড়ে হোটেলে ফেরা মুরালি শীঘ্রই দলের সাথে যোগ দেবেন।

মুরালির বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘গতকাল সফলভাবে তার করোনারি অ্যাঞ্জিওপ্লাস্টি সম্পন্ন হয়েছে, সিনিয়র ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট ডাক্তার জি সেঙ্গত্তুভেলুর অধীনে। মুরালি এখন স্বাভাবিক কাজকর্ম চালিয়ে যেতে পারবেন।’

Also Read – চেন্নাইয়ের বিপক্ষেও দুর্দান্ত মুস্তাফিজ, রাজস্থানের লক্ষ্য ‘১৮৯’

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন মুরালি। ৪৯ বছর বয়সী এই লঙ্কান আইপিএলে আসার আগেই চিকিৎসকরা তার হার্টের চিকিৎসার ব্যাপারে পরামর্শ দিয়েছিলেন। তবে তারা জানিয়েছিলেন, অ্যাঞ্জিওপ্লাস্টির প্রয়োজন নেই।

কিন্তু দলের সাথে চেন্নাইয়ে অবস্থানকালে রবিবার অস্বস্তি অনুভব করায় তাকে চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি করানো হয়।পরীক্ষানিরীক্ষার পর করা হয় এনজিওপ্লাস্টি। এ প্রক্রিয়ায় মূলত বদ্ধ বা সংকীর্ণ কোনো ধমনীকে প্রশস্ত করা হয়।

গত শনিবার জন্মদিন ছিল এই স্পিন কিংবদন্তির। ৪৮ বছর পূর্ণ করে ৪৯ বছরে পা দিয়েছেন। ২০১৫ সাল থেকে সানরাইজার্স হায়দরাবাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন মুরালি। ১৩৩ টেস্ট খেলে ৮০০ উইকেট শিকার করে টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ উইকেটের মালিক হিসেবে নিজেকে অনন্য উচ্চতায় রেখেছেন তিনি। এছাড়া আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে শিকার করেছেন ৫৩৪ উইকেট।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *